জল চেয়ে ক্ষোভ গড়াল পুরভবনে

এলাকার কলে প্রায় মাসখানেক ধরে পানীয় জল মিলছে না। বিভিন্ন স্তরে বলেও কোনও ফল না হওয়ায় সরাসরি এ বার পুরপ্রধানের দ্বারস্থ হলেন পুরুলিয়া শহরের ১ নম্বর ওয়ার্ডের সারদা পল্লি এলাকার বাসিন্দারা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

পুরুলিয়া শেষ আপডেট: ২৯ মার্চ ২০১৭ ০০:৫১
Share:

এলাকার কলে প্রায় মাসখানেক ধরে পানীয় জল মিলছে না। বিভিন্ন স্তরে বলেও কোনও ফল না হওয়ায় সরাসরি এ বার পুরপ্রধানের দ্বারস্থ হলেন পুরুলিয়া শহরের ১ নম্বর ওয়ার্ডের সারদা পল্লি এলাকার বাসিন্দারা। মঙ্গলবার এই এলাকার মহিলারা পুরভবনে গিয়ে পানীয় জল নিয়ে তাঁরা কতটা সমস্যায় ভুগছেন, তা জানান। এলাকার বাসিন্দাদের অভিযোগ, প্রায় মাসখানেক ধরে এলাকার তিনটি কলে জল পড়ছে না। অথচ পাশের এলাকায় জল পড়ছে। এলাকায় একটি নলকূপ থাকলেও সেটিও অচল। ফলে কমবেশি এক কিলোমিটার দূরের রাঁচি রোডের কল থেকে বাড়ির লোকজনকে পানীয় জল বয়ে আনতে হচ্ছে।

Advertisement

এলাকার বাসিন্দারা জানান, সমস্যার কথা তাঁরা স্থানীয় কাউন্সিলরকে জানিয়েছিলেন। কিন্তু সমাধান হয়নি। এদিকে গরম পড়ায় জলের সমস্যাও আরও তীব্র হতে শুরু করেছে। এলাকার বাসিন্দা রিঙ্কু সাহা, শিখা মণ্ডল বলেন, ‘‘কী অবস্থার মধ্যে আমরা দিন কাটাচ্ছি তা আমরাই জানি।’’ এলাকার কাউন্সিলর মিতা চৌধুরীর দাবি, ‘‘আমি এই এলাকার সমস্যার বিষয়টি পুরসভায় একাধিকবার জানিয়েছি। জাতীয় সড়ক সম্প্রসারণের জন্য রাস্তার পাশে খোঁড়াখুঁড়ির কাজ চলায় বিভিন্ন এলাকায় পানীয় জল সরবরাহে বিঘ্ন ঘটছে। এই এলাকার সরবরাহ লাইনে কোথায় সমস্যা তা দেখা হয়েছে। কিন্তু প্রাথমিক ভাবে কেন জল পৌঁছচ্ছে না তা খুঁজে পাওয়া যায়নি। আমি ফের পুরসভার সঙ্গে কথা বলব।’’

পুরপ্রধান সামিমদাদ খান বলেন, ‘‘আমি এ দিনই ওই এলাকার পানীয় জলের সমস্যার কথা শুনলাম। দ্রুত সমস্যার সমাধানের চেষ্টা করছি।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement