Rampurhat Violence

Rampurhat Clash: বগটুই-কাণ্ড: নিহতদের বাড়ি থেকে উদ্ধার খালি জার, মিলেছে হাঁসুয়া, শাবলের মতো অস্ত্রও

সিবিআই-এর তদন্তকারীরা মনে করছেন, সোনা শেখের বাড়িতে চড়াও হয়ে উদ্ধার হওয়া অস্ত্র দিয়ে তালা ভেঙেছিল দুষ্কৃতীরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

রামপুরহাট শেষ আপডেট: ২৭ মার্চ ২০২২ ২২:২০
Share:

সোনা শেখের বাড়িতে উদ্ধার হওয়া জার

রামপুরহাট-কাণ্ডে নিহতদের বাড়ি থেকে হাঁসুয়া, শাবলের উদ্ধার হওয়ার পর এ বার মিলল ফাঁকা জারও। রবিবার কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা ঘটনাস্থল পরিদর্শন করতে গিয়ে তা উদ্ধার করেন। প্রাথমিক ভাবে তদন্তকারীদের অনুমান, ওই জারে কেরোসিন বা পেট্রলের মতো কোনও দাহ্য তরল ছিল। যা দিয়েই বগটুই গ্রামের বাসিন্দা সোনা শেখের বাড়িতে আগুন লাগিয়ে দেওয়া হয়। প্রসঙ্গত, রাজ্যের ফরেন্সিক দলও এই জার থেকে নমুনা সংগ্রহ করেছিল বলে জানা গিয়েছে।

গত সোমবার রাতে বোমা হামলায় তৃণমূল উপপ্রধান ভাদু শেখ খুন হওয়ার পর বগটুই গ্রামের পশ্চিমপাড়ায় সোনা শেখ-সহ বেশ কয়েক জনের বাড়িতে আগুন লাগিয়ে দেওয়া হয়। ওই ঘটনায় সোনার বাড়িতেই মহিলা ও শিশু-সহ সাত জন পুড়ে মারা গিয়েছে বলে খবর। নিহতদের আত্মীয় মিহিলাল শেখ আগেই অভিযোগ করেছিলেন, পুড়িয়ে মারার আগে নিকটাত্মীয়দের কুপিয়ে খুন করেছিল দুষ্কৃতীরা। এর পর রবিবার সোনার বাড়ি থেকে উদ্ধার হয়েছে হাঁসুয়া, শাবল।

Advertisement

তদন্তকারীরা মনে করছেন, সোনার বাড়িতে চড়াও হয়ে উদ্ধার হওয়া অস্ত্র দিয়ে তালা ভেঙেছিল দুষ্কৃতীরা। বাড়িতে আগুন জ্বালানোর আগে মহিলা ও শিশুদের উপরেও হাঁসুয়া, শাবল দিয়ে অত্যাচার চালানো হয়ে থাকতে পারে বলেই অনুমান সিবিআই-এর। বিষয়টি নিশ্চিত হতেই তদন্তকারীরা হাসপাতালের চিকিৎসকদের সঙ্গে কথা বলছেন। ঘটনার রাতে যাঁদের হাসপাতালে নিয়ে আসা হয়েছিল, তাঁদের শরীরে কী রকম ক্ষত ছিল, কোথায় কোথায় আঘাত ছিল, এই সব বিষয়টি খুঁটিয়ে জানতে চান সিবিআই আধিকারিকরা। পুড়িয়ে মারার আগে কুপিয়ে খুন নিয়ে জল্পনা মাঝেই সোনার বাড়়ি থেকে মিলেছে ওই খালি জার। তদন্তের স্বার্থে যা অত্যন্ত গুরুত্বপূর্ণ বলেই মনে করছে সিবিআই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন