মাধ্যমিকে ষষ্ঠ রৌণকের ৪৯৮

মাধ্যমিকে রৌণকের স্থান হয়েছিল ষষ্ঠ। উচ্চমাধ্যমিকে তার প্রাপ্ত নম্বর ৫০০ এর মধ্যে ৪৯৮।

Advertisement

নিজস্ব সংবাদদাতা 

বোলপুর শেষ আপডেট: ১৮ জুলাই ২০২০ ০৩:৩৬
Share:

মায়ের পাশে রৌণক সাহা। নিজস্ব চিত্র

সাফল্য ধরে রাখল নব নালন্দা শান্তিনিকেতন উচ্চ মাধ্যমিক স্কুলের ছাত্র রৌণক সাহা। মাধ্যমিকে রৌণকের স্থান হয়েছিল ষষ্ঠ। উচ্চমাধ্যমিকে তার প্রাপ্ত নম্বর ৫০০ এর মধ্যে ৪৯৮। শান্তিনিকেতনের পশ্চিমপল্লির বাসিন্দা রৌণকের সাফল্যে উচ্ছ্বসিত বোলপুরবাসী।

Advertisement

রৌণক বরাবরই মেধাবী। ২০১৮ সালের মাধ্যমিকে ৭০০ এর মধ্যে ৬৮৪ পেয়ে রাজ্যের মধ্যে ষষ্ঠ হয়েছিল। এ বার উচ্চ মাধ্যমিকের মেধা তালিকা প্রকাশিত হয়নি। তবে আশা ছিল উচ্চমাধ্যমিকও ভাল ফল হবে। কিন্তু, এই নম্বর প্রত্যাশার অতীত ছিল বলেই মত রৌণকের। বিষয়ভিত্তিক নম্বর হল— অঙ্ক ১০০, জীববিদ্যা ১০০, পদার্থবিদ্যা ১০০, রসায়ন ১০০, ইংরেজি ৯৮। এ দিন বিকালে স্কুলের তরফ থেকে প্রাপ্ত নম্বর জানানো হয়।

মা রাখি সাহা ভট্টাচার্য ময়ূরেশ্বর হাই স্কুলের শিক্ষিকা। বাবা পল্লব সাহা অবিনাশপুর হাই স্কুলের শিক্ষক। ছেলেরে সাফল্যে আপ্লুত তাঁরা। বড় হয়ে ইঞ্জিনিয়ার হতে চায় রৌণক। এই সাফল্যের পুরো কৃতিত্ব দিয়েছে স্কুলের শিক্ষক শিক্ষিকা ও বামা-মাকে।

Advertisement

পড়াশোনার কোনও বাঁধা-ধরা নিয়ম ছিল না তার। রৌনক জানায়, স্কুলের সময়টুকু বাদ দিয়ে বেশির ভাগ সময় পড়াশোনা নিয়েই থাকত। কোনও পড়া ফেলে রাখত না। রৌণকের সাফল্যে খুশি স্কুলের শিক্ষক শিক্ষিকারাও। রৌনকের মা রাখি সাহা ভট্টাচার্য বলেন, ‘‘ছেলে ভাল রেজাল্ট করবে এটা ভেবেছিলাম। কিন্তু, এতটাও আশা করিনি। ছেলের এই রেজাল্টের পুরো কৃতিত্ব স্কুলের শিক্ষক-শিক্ষিকাদের।’’

স্কুল সূত্রে জানা গিয়েছে, রৌণক শুধু ওই স্কুল নয় জেলার মধ্যে একেবারে প্রথম সারিতে রয়েছে। রৌণক ছাড়াও ওই স্কুলের ছাত্র দীপায়ন দাস ৪৯০ পেয়েছে। ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক গৌরগোপাল চট্টোপাধ্যায় বলেন, ‘‘রৌণক বরাবরই মেধাবী। ওর ধারাবাহিক সাফল্যে আমরা গর্বিত।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন