ব্যাগ ফেরাল আরপিএফ

অশ্বিনী স্নাতক স্তরের পড়ুয়া। রবিবার ফোনে তিনি বলেন, ‘‘এই স্টেশনে ট্রেনের ইঞ্জিন বদল হয়। তাই ভেবেছিলাম বেশ কিছুটা সময় হাতে আছে। শরীর খারাপ লাগছিল বলে ওষুধ কিনতে গিয়েছিলাম।’’

Advertisement

নিজস্ব সংবাদদাতা 

পুরুলিয়া শেষ আপডেট: ০৪ মার্চ ২০১৯ ০১:১০
Share:

হারানোপ্রাপ্তি। নিজস্ব চিত্র

শরীর খারাপ লাগছিল। আসানসোল স্টেশনে নেমে ওষুধ কিনতে বাইরে বেরিয়েছিলেন দানাপুর-টাটানগর এক্সপ্রেসের এক যাত্রী। ফিরে এসে দেখেন, ট্রেন ছেড়ে দিয়েছে। এ দিকে ট্রেনের সিটেই পড়ে রয়েছে ব্যাগ। তার ভিতরে মোবাইল ফোন, ভোটার কার্ড, আধার কার্ড, এটিএম কার্ড। দ্রুত আরপিএফের সঙ্গে যোগাযোগ করেছিলেন বিহারের পটনার পুরানিবাদের বাসিন্দা অশ্বিনী কুমার। আর পুরুলিয়া স্টেশন থেকে সেই ব্যাগ ফেরতও পেয়ে গিয়েছেন তিনি। শনিবারের ঘটনা।

Advertisement

অশ্বিনী স্নাতক স্তরের পড়ুয়া। রবিবার ফোনে তিনি বলেন, ‘‘এই স্টেশনে ট্রেনের ইঞ্জিন বদল হয়। তাই ভেবেছিলাম বেশ কিছুটা সময় হাতে আছে। শরীর খারাপ লাগছিল বলে ওষুধ কিনতে গিয়েছিলাম।’’ তিনি যে কামরায় ছিলেন, সেটি অসংরক্ষিত। পুরুলিয়া আরপিএফ সূত্রে জানা গিয়েছে, বিকেলে ৩টে ৪০ নাগাদ ট্রেনটি পুরুলিয়া স্টেশনে ঢুকতেই ওই কামরা থেকে ব্যাগ উদ্ধার করা হয়। পুরুলিয়ার আরপিএফের ওসি সঞ্জয় হাজরা বলেন, ‘‘আদ্রার কন্ট্রোল রুম থেকে আমাদের কাছে খবর এসেছিল।’’ খবর দেওয়া হয় ওই যাত্রীকে। তিনি পুরুলিয়ায় এসে ব্যাগ ফেরত নিয়ে যান।

এ দিন ফোনে অশ্বিনী বলেন, ‘‘আরপিএফ কর্মীদের অনেক ধন্যবাদ। নথি আর এটিএম কার্ড হারালে খুব মুশকিলে পড়তে হত।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন