ঘর কি পাব না, প্রশ্ন মন্ত্রীর কাছে

শুকলাড়া গ্রামে ‘দিদিকে বলো’ কর্মসূচিতে এ দিন গিয়ে গ্রামবাসীর সঙ্গে কথা বলেন শান্তিরামবাবু। সে সময়েই গ্রামের একাধিক বাসিন্দা মন্ত্রীর কাছে অভিযোগ করেন, ‘‘আমাদের মাথা গোঁজার ঠাঁই নেই। ঘরের অবস্থা অত্যন্ত খারাপ। অথচ, আমরা বাংলার আবাস যোজনা প্রকল্পের সুবিধা পাচ্ছি না।’’

Advertisement

নিজস্ব সংবাদদাতা

পুরুলিয়া শেষ আপডেট: ১৯ নভেম্বর ২০১৯ ০৩:২৮
Share:

পথের-ধারে: পুরুলিয়া ১ ব্লকের শুকলাড়া গ্রামে। নিজস্ব চিত্র

‘‘থাকার ঘর নেই। যা রয়েছে তাতে কষ্ট করে কোনও রকমে বাস করতে হয়। আমরা কি আবাস যোজনায় ঘর পাব না?’’ সোমবার পুরুলিয়া ১ ব্লকের শুকলাড়া গ্রামে ‘দিদিকে বলো’ কর্মসূচিতে গিয়ে এমনই প্রশ্নের মুখোমুখি হলেন রাজ্যের পশ্চিমাঞ্চল উন্নয়নপর্ষদ মন্ত্রী শান্তিরাম মাহাতো। বেশ কয়েক মাস দফতরবিহীন মন্ত্রী হিসেবে থাকার পরে রবিবারই পুরনো দফতর ফিরে পেয়েছেন তিনি।

Advertisement

শুকলাড়া গ্রামে ‘দিদিকে বলো’ কর্মসূচিতে এ দিন গিয়ে গ্রামবাসীর সঙ্গে কথা বলেন শান্তিরামবাবু। সে সময়েই গ্রামের একাধিক বাসিন্দা মন্ত্রীর কাছে অভিযোগ করেন, ‘‘আমাদের মাথা গোঁজার ঠাঁই নেই। ঘরের অবস্থা অত্যন্ত খারাপ। অথচ, আমরা বাংলার আবাস যোজনা প্রকল্পের সুবিধা পাচ্ছি না।’’ অনেকেই প্রশ্ন তোলেন, ‘‘আমরা কি এই প্রকল্পে অন্তর্ভুক্ত হওয়ার যোগ্য নই!’’ মন্ত্রী দাবিগুলি খতিয়ে দেখার আশ্বাস দেন।

পরে শান্তিরামবাবু বলেন, ‘‘গ্রামের অনেকেই অত্যন্ত গরিব। তাঁরা প্রকল্প থেকে বাড়ি তৈরি করে দেওয়ার অনুরোধ জানিয়েছেন। কিন্তু তালিকায় অন্তর্ভুক্ত হওয়ার যোগ্য হলেও অনেকের নাম তাতে নেই।’’ সমস্যাটি সরকারের নজরে আনা হবে বলে জানান তিনি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন