Bardhaman

পুজোর মুখে কলকাতা যাতায়াতে তীব্র সমস্যা

ব্যবসায়ীরা জানাচ্ছেন, সিউড়ি এবং দুবরাজপুর থেকে সকালের দিকে দু’টি ট্রেন বাদ দিলে বাস পরিষেরাই কলকাতার সঙ্গে যোগাযোগের অন্যতম মাধ্যম।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

সিউড়ি শেষ আপডেট: ২৭ সেপ্টেম্বর ২০২২ ০৮:৪৩
Share:

গড়াচ্ছে না চাকা। সিউড়ির এসবিএসটিসি ডিপোয় দাঁড়িয়ে থাকা বাসের সারি। সোমবার। ছবি: তাপস বন্দ্যোপাধ্যায়

অস্থায়ী কর্মীদের আন্দোলনের জেরে গত সাত দিন দিন ধরে বন্ধ সরকারি পরিবহণ সংস্থা এসবিএসটিসির বাস পরিষেবা। অন্য নানা রুটের যাত্রীরা তো বটেই, পুজোর মুখে কলকাতাগামী বাসগুলি বন্ধ হয়ে যাওয়ায় চূড়ান্ত সমস্যায় পড়েছেন সিউড়ি ও দুবরাজপুর, ইলামবাজার-সহ জেলার নানা অংশের ব্যবসায়ীরা।

Advertisement

ব্যবসায়ীরা জানাচ্ছেন, সিউড়ি এবং দুবরাজপুর থেকে সকালের দিকে দু’টি ট্রেন বাদ দিলে বাস পরিষেরাই কলকাতার সঙ্গে যোগাযোগের অন্যতম মাধ্যম। এক ব্যবসায়ীর কথায়, ‘‘এসবিএসটিসির বাসে ভোর ৩টে ৪৫ থেকে বিকেল পর্যন্ত কলকাতা যাওয়ার ও সন্ধ্যা ৬টা পর্যন্ত কলকাতা থেকে ফেরার সুযোগ থাকে। সেটা হাতছাড়া হওয়ায় বিপাকে পড়েছি।’’

সিউড়ি ডিপো থেকে কলকাতার ধর্মতলা বা করুণাময়ী যেতে প্রতি আধ বা এক ঘণ্টা অন্তর এসবিএসটিসির বাস রয়েছে। তাই সেই পরিষেবার উপরেই নির্ভরশীল অধিকাংশ মানুষ। রামপুরহাটের ডিপো থেকেও কলকাতার গড়িয়াহাট, কুঁদঘাটগামী অন্তত পাঁচটি বাস যাতায়াত করে।

Advertisement

সিউড়ি মার্চেন্ট ওয়েল ফেয়ার অ্যাসোসিয়েশনের সম্পাদক কিসান পাল এবং দুবরাজপুরের ব্যবসায়ী সত্যপ্রকাশ তিওয়ারিরা বলছেন, ‘‘পুজোর সময় ব্যবসায়ীরা নানা প্রয়োজনে যখন তখন কলকাতা যান। সেই পথ বন্ধ হয়ে যাওয়ায় সত্যিই খুব অসুবিধে হচ্ছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন