হামলায় জখম ৬ বিজেপি কর্মী

দলের সভা থেকে ফেরার পথে বিজেপি কর্মীদের মারধরের অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। বৃহস্পতিবার সন্ধ্যায় বরাবাজারের জলটাঙ্কি মোড়ের ঘটনা। বিজেপি নেতৃত্বের দাবি, হামলায় তাঁদের কয়েকজন কর্মী জখম হয়েছেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বরাবাজার শেষ আপডেট: ১৯ মে ২০১৭ ০০:১৬
Share:

আক্রান্ত: রাতে পুরুলিয়া সদর হাসপাতালে আনা হল পদক মাহাতোকে। ছবি: সুজিত মাহাতো

দলের সভা থেকে ফেরার পথে বিজেপি কর্মীদের মারধরের অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে।

Advertisement

বৃহস্পতিবার সন্ধ্যায় বরাবাজারের জলটাঙ্কি মোড়ের ঘটনা। বিজেপি নেতৃত্বের দাবি, হামলায় তাঁদের কয়েকজন কর্মী জখম হয়েছেন। তাঁদের মধ্যে দু’জনের আঘাত গুরুতর। আহতদের প্রথমে বরাবাজার ব্লক স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হয়। পরে তাঁদের পুরুলিয়া সদর হাসপাতালে স্থানান্তরিত করা হয়। রাতে আরও চার জনকে পুরুলিয়া সদর হাসপাতালে নিয়ে আসা হয়। উত্তেজনা ঠেকাতে এলাকায় বিশাল পুলিশ বাহিনী মোতায়েন করা হয়েছে। যদিও তৃণমূল এই হামলার অভিযোগ অস্বীকার করেছে।

বরাবাজারের স্থানীয় বাসিন্দা বিজেপি-র জেলা কমিটির সদস্য স্বপন হোতার অভিযোগ, পুলিশ দিয়ে বিজেপি কর্মীদের হেনস্থা ও গ্রেফতার প্রভৃতির প্রতিবাদে এ দিন বিকেলে বরাবাজারের বাজারে তাঁদের মিছিল ও পথসভার কর্মসূচি ছিল। কর্মসূচি শেষে কর্মীরা সবাই বাড়ি ফিরছিলেন। বেড়াদা অঞ্চলের কর্মীরা বাড়ি ফেরার পথে জলটাঙ্কি মোড়ে তৃণমূলের কর্মীদের হাতে আক্রান্ত হন। তাঁর দাবি, ‘‘তৃণমূলের লোকজন আমাদের কর্মীদের ঘিরে ধরে বেদম মারধর করে। কিল, চড়, ঘুষির সঙ্গে বাঁশ দিয়ে পেটানো হয়। হঠাৎ হামলায় আমাদের কয়েকজন কর্মী জখম হন। তাঁদের পরীক্ষিৎ সিংহবাবু এবং পদক মাহাতো নামে দুই কর্মীর আঘাত গুরুতর। তাঁদের প্রথমে বরাবাজার ব্লক স্বাস্থ্যকেন্দ্রে চিকিৎসা করানো হয়। পরে অবস্থার অবনতি ঘটায়, তাঁদের পুরুলিয়া সদর হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে।’’

Advertisement

বিজেপি-র পুরুলিয়া জেলা সভাপতি বিদ্যাসাগর চক্রবর্তী জানান, বৃহস্পতিবার বিকেলে তিনি বরাবাজারের পড়শা এলাকায় ছিলেন। একশো দিনের কাজের প্রকল্পে কর্মী নেওয়াকে কেন্দ্র করে ঝামেলার জেরে সম্প্রতি স্বনির্ভর গোষ্ঠীর কয়েকজন গ্রেফতার হন। সেই ছ’জন মহিলা এখনও জেলে রয়েছেন। সেই খবর নিতে তিনি ওই গ্রামে গিয়েছিলেন। তাঁর কথায়, ‘‘সেই সময় খবর পাই তৃণমূলের গুন্ডাবাহিনী আমাদের দলের কর্মীদের বেধড়ক মারধর করেছে। কর্মীদের ঘিরে মাটিতে ফেলে বেধড়ক পেটানো হয়েছে। আমাদের কর্মীদের আক্রান্তের প্রতিবাদে আমরা জেলা জুড়ে প্রতিবাদ কর্মসূচি নিয়েছি।’’

তৃণমূলের জেলা কোর কমিটির সদস্য নবেন্দু মাহালির দাবি, ‘‘সম্ভবত বিজেপির ছেলেরা নিজেরা মারপিট করে আমাদের জড়াতে চাইছে।’’

রাতে পুরুলিয়া হাসপাতালের সামনে বিজেপি কর্মীরা পথ অবরোধে বসে পড়েন। পুলিশ সুপার জয় বিশ্বাস, ঘটনার তদন্ত করে অভিযুক্তদের গ্রেফতারের আশ্বাস দিলে আধ ঘণ্টা পরে অবরোধ ওঠে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন