attack

অজানা জন্তুর হামলায় চার জন জখম বাঁকুড়ার গ্রামে, ভিন্ন আশঙ্কার কথা উস্কে দিল বন দফতর

বাঁকুড়ার বেলিয়াতোড় রেঞ্জের কাচ্ছালা গ্রাম জঙ্গলঘেরা। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ওই গ্রামেই শনিবার রাতে প্রথম হামলা চালায় একটি জন্তু। পরে পার্শ্ববর্তী গ্রাম সামন্তমারাতেও চলে হামলা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বাঁকুড়া শেষ আপডেট: ১২ মার্চ ২০২৩ ১৭:২৮
Share:

হাসপাতালে আহত মহিলা। — নিজস্ব চিত্র।

রাতের অন্ধকারে জঙ্গল থেকে বেরিয়ে পর পর দু’টি গ্রামে হামলা চালাল অজানা জন্তু। তার আক্রমণে জখম এক শিশু-সহ ওই দুই গ্রামের মোট চার জন। জন্তুটির খোঁজে তল্লাশি শুরু করেছে বন দফতর।

Advertisement

বাঁকুড়ার বেলিয়াতোড় রেঞ্জের কাচ্ছালা গ্রাম জঙ্গলঘেরা। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ওই গ্রামেই শনিবার রাতে প্রথম হামলা চালায় একটি জন্তু। গ্রামে ঢুকে কাচ্ছালা গ্রামের ৬৪ বছরের বৃদ্ধ ভাদু ঘোষের উপর চড়াও হয় জন্তুটি। তার আঁচড় এবং কামড়ে জখম হন ভাদু। এর পর ওই দেবাশিস মিত্র নামে ওই গ্রামেরই এক যুবকের উপর হামলা চালাায় জন্তুটি। পরে জন্তুটি পার্শ্ববর্তী গ্রাম সামন্তমারা গিয়েও বছর পাঁচেকের এক শিশুর উপর হামলা চালায়। আহতদের নিয়ে যাওয়া হয় বেলিয়াতোড় গ্রামীণ হাসপাতালে। প্রাথমিক চিকিৎসার পর শিশুটি-সহ ৩ জনকে ছেড়ে দেওয়া হয়। তবে এক জনকে স্থানান্তরিত করানো হয়েছে বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজ হাসপাতালে।

সামন্তমারা গ্রামের বাসিন্দা সুব্রত সুর বলেন, ‘‘বিয়েবাড়ি যাওয়ার জন্য দরজা খুলে কাকিমা আমার ভাইকে সঙ্গে নিয়ে বেরোচ্ছিলেন। সেই সময় জঙ্গল থেকে জন্তুটি বেরিয়ে এসে প্রথমে ভাইকে আক্রমণ করে। কাকিমা আটকানোর চেষ্টা করলে কাকিমাও জখম হন। জন্তুটি অনেকটা শেয়ালের মত দেখতে। কিন্তু শেয়ালকে এ ভাবে আক্রমণ করতে কখনও শুনিনি। জন্তুটি হায়না হতে পারে।’’ বাঁকুড়া উত্তর বন বিভাগের ডিএফও উমর ইমাম বলেন, ‘‘প্রাথমিক ভাবে আমাদের ধারণা জন্তুটি শেয়াল । শেয়ালটি মানসিক ভারসাম্য হারিয়ে ফেলার কারণে এমন আক্রমণ করে থাকতে পারে। আমরা এলাকায় নজরদারি বাড়িয়েছি। শেয়ালটিকে ধরার সব রকম চেষ্টা চলছে। আক্রান্তদের চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন