Suri

শুরু হতে পারে উড়ালপথের কাজ, রেলের চিঠি ঘিরে জল্পনা

সিউড়ি হাটজনবাজার সংলগ্ন রেলের প্রস্তাবিত উড়াল পথ তৈরিতে দেরি হওয়ার বিষয়টি নিয়ে স্থানীয় সাংসদ-সহ অনেকেই সরব হন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

সিউড়ি শেষ আপডেট: ০৯ এপ্রিল ২০২৩ ০৭:২৮
Share:

উড়ালপথের কাজ চলায় নিত্য যানজট হয় হাটজনবাজারে। ফাইল চিত্র

আইনি জটিলতায় দীর্ঘদিন ধরে বন্ধ সিউড়ি হাটজনবাজার সংলগ্ন রেলের উড়ালপথের কাজ। তবে রেলের সাম্প্রতিক এক চিঠি ঘিরে দ্রুত কাজ শুরু হওয়ার জল্পনা শুরু হয়েছে। রেলের এই কাজ বন্ধ থাকা নিয়ে স্থানীয় পিঙ্কি দাসের স্বামী পবিত্র দাস রেলকে একটি চিঠি দেন। তার উত্তরে রেল জানিয়েছে আইনি জটিলতা কাটিয়ে নতুন দরপত্র চাওয়া হয়েছে। সে কাজ শেষ হলেই উড়ালপথের কাজ শুরু হবে। ফলে, আশায় বুক বাঁধছেন সিউড়িবাসী।

Advertisement

সিউড়ি হাটজনবাজার সংলগ্ন রেলের প্রস্তাবিত উড়াল পথ তৈরিতে দেরি হওয়ার বিষয়টি নিয়ে স্থানীয় সাংসদ-সহ অনেকেই সরব হন। কারণ উড়ালপথ না থাকায় ওই জায়গায় নিয়মিত যানজটে চরম ভোগান্তি হয় শহরবাসীর। এ বার উড়ালপথ তৈরিতে দেরি হওয়ার জন্য স্থানীয়দের নানা অসুবিধার কথা তুলে ধরে রেলকেই চিঠি দিয়েছিলেন পবিত্র।

চিঠিতে পবিত্রের অভিযোগ করেছিলেন, কাজ বন্ধ থাকায় স্থানীয়েরা দুর্ভোগে পড়ছেন। ওই অংশে দুর্ঘটনাও বেড়ে গিয়েছে। পাশাপাশি, মাটির নীচে থাকা পুরসভার পানীয় জলের লাইন সম্পূর্ণরূপে ক্ষতিগ্রস্ত হয়েছে। ফলে, ১৮ নম্বর ওয়ার্ডের প্রায় ১০ হাজার মানুষ জল পাচ্ছেন না। উড়ালপথের কাজ শেষ না-হলে নতুন লাইন পাতাও যাবে না।

Advertisement

এর উত্তরে রেলের তরফে পবিত্রকে একটি চিঠি দেওয়া হয়েছে। পবিত্র জানান চিঠিতে রেল জানিয়েছে, আদালতের স্থগিতাদেশের কারণে তাদের একটি দরপত্র বাতিল হয়ে যায়। এ বছরের ১৪ ফেব্রুয়ারি বাকি থাকা কাজ শেষ করার জন্য রেল আবার একটি দরপত্র প্রকাশ করেছে। পবিত্র জানান, চিঠিতে রেলের তরফ থেকে স্পষ্ট জানান হয়েছে, দরপত্রের প্রক্রিয়া শেষ হলেই উড়ালপথের বাকি কাজ শুরু করা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন