Jaipur

বাঁকুড়ার জয়পুরে শুরু স্টেডিয়াম নির্মাণ

কোতুলপুর তৃণমূল বিধায়ক তথা মন্ত্রী শ্যামলবাবু বলেন, “গ্রামীণ এলাকায় ফুটবল বেশ জনপ্রিয়। এক একটি খেলায় ১৫ থেকে ২০ হাজার দর্শক ভিড় করেন। কিন্তু বসে খেলা দেখার উপায় ছিল না। তাই জয়পুর পঞ্চায়েত সমিতি ও ব্লক প্রশাসনের উদ্যোগে কুচিয়াকোল পঞ্চায়েতের সহযোগিতায় স্টেডিয়াম তৈরি শুরু হয়েছে।’’

Advertisement

নিজস্ব সংবাদদাতা

জয়পুর শেষ আপডেট: ২৩ অগস্ট ২০২০ ০৩:৫২
Share:

পরিদর্শনে মন্ত্রী। নিজস্ব চিত্র

দীর্ঘদিন ধরেই বাঁকুড়ার জয়পুরের কুচিয়াকোল পঞ্চায়েত এলাকায় একটি স্টেডিয়াম তৈরির দাবি ছিল স্থানীয় বাসিন্দাদের। অবশেষে একশো দিনের কাজের প্রকল্পে কুচিয়াকোল পঞ্চায়েতের উদ্যোগে নির্মাণ শুরু হয়েছে। ব্লক প্রশাসনের কর্তাদের নিয়ে রাজ্যের মন্ত্রী শ্যামল সাঁতরা শুক্রবার নির্মীয়মাণ স্টেডিয়াম পরিদর্শন করেন।

Advertisement

কোতুলপুর তৃণমূল বিধায়ক তথা মন্ত্রী শ্যামলবাবু বলেন, “গ্রামীণ এলাকায় ফুটবল বেশ জনপ্রিয়। এক একটি খেলায় ১৫ থেকে ২০ হাজার দর্শক ভিড় করেন। কিন্তু বসে খেলা দেখার উপায় ছিল না। তাই জয়পুর পঞ্চায়েত সমিতি ও ব্লক প্রশাসনের উদ্যোগে কুচিয়াকোল পঞ্চায়েতের সহযোগিতায় স্টেডিয়াম তৈরি শুরু হয়েছে।’’ তিনি জানান, কোতুলপুর বিধানসভা এলাকায় এই ধরনের স্টেডিয়াম এই প্রথম।

ব্লক প্রশাসন সূত্রে জানা গিয়েছে, আপাতত তিনটি গ্যালারি তৈরি হবে। সেই সঙ্গে মাঠের চারদিকে দেওয়া হবে লোহার বেড়া। বরাদ্দ হয়েছে ৩৭ লক্ষ টাকা। ঘাসের বীজ ছড়িয়ে মাঠ তৈরি করার জন্য ইতিমধ্যেই একটি সাব-মার্সিবল পাম্প বসিয়ে জলের পাইপ লাগানো হয়েছে বলে জানান নির্মাণ সহায়ক শিশিরবরণ পাত্র।

Advertisement

বিডিও (জয়পুর) বিট্টু ভৌমিক বলেন, “এলাকার ছেলেমেয়েদের কথা ভেবেই এই উদ্যোগ। কুচিয়াকোল পঞ্চায়েতের বিভিন্ন গ্রামের ছেলেমেয়েরা বাইরে খেলাধূলা করে চ্যাম্পিয়ন হয়ে আসছে। কিন্তু তাদের নিজেদের মাঠ থাকলেও দর্শক দাঁড়ানোর জায়গা নেই।’’ তিনি জানান, দু’-তিন মাসের মধ্যেই কাজ শেষ করার চেষ্টা চলছে। স্টেডিয়ামের পাশেই একটি চিলড্রেন্স পার্ক তৈরির কথাও ভাবনায় রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন