কর্মবিরতি অব্যাহত

দাবি পূরণ না হওয়ায়, আদালতে কর্মবিরতি অব্যাহত রাখল ল ক্লার্কস অ্যাসোসিয়েশনের বোলপুর মহকুমা কমিটি। সংগঠনের দাবি, শনিবার তাঁদের এই সিদ্ধান্তের কথা বোলপুরের বিচারকদের এবং বার অ্যাসোসিয়েশনকে জানিয়েছে কমিটি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বোলপুর শেষ আপডেট: ৩১ মে ২০১৫ ০১:২৬
Share:

দাবি পূরণ না হওয়ায়, আদালতে কর্মবিরতি অব্যাহত রাখল ল ক্লার্কস অ্যাসোসিয়েশনের বোলপুর মহকুমা কমিটি। সংগঠনের দাবি, শনিবার তাঁদের এই সিদ্ধান্তের কথা বোলপুরের বিচারকদের এবং বার অ্যাসোসিয়েশনকে জানিয়েছে কমিটি। এ দিন ল ক্লার্কস অ্যাসোসিয়েশনের বোলপুর মহকুমা কমিটির সভাপতি মনোরঞ্জন দাস ও সম্পাদক বিপিন কুমার মির্ধা বলেন, “সংগঠনের সিদ্ধান্তে ওই কর্মবিরতি আগামী সাতদিন অব্যাহত রেখেছি। এর মধ্যে দাবি মেটাতে আগ্রহ দেখায়নি কর্তৃপক্ষ।’’

Advertisement

ঘটনা হল, সময় মতো সার্টিফায়েড কপি পাওয়া, প্রচন্ড দাবদাহে বিচার প্রার্থী ও সাক্ষীদের পাশাপাশি আদালতের ল ক্লার্কস অ্যাসোসিয়েশনের সদস্য-সদস্যাদের বসার জায়গার অভাব, পানীয় জল-সহ প্রাথমিক চিকিৎসা ব্যবস্থার দাবিতে কর্ম বিরতির ডাক দিয়েছিল বোলপুর ল ক্লার্কস অ্যাসোসিয়েশন। গত সোমবার থেকে আদালতে ওই কর্ম বিরতির চলছে। তবে সুপ্রিম কোর্টের আদেশ মতো রিমান্ডের কাজ চলছে স্বাভাবিকভাবে। তাঁদের দাবিকে সমর্থন জানিয়ে কর্ম বিরতি করেছে বোলপুর বার অ্যাসোসিয়েশনও।

এ দিন বোলপুর বার অ্যাসোসিয়েশনের সভাপতি দেবকুমার দত্ত ও সম্পাদক শ্যামসুন্দর কোঁয়ার বলেন, ‘‘সোমবার সকাল ১০টায় বার অ্যাসোসিয়েশনে একটি জরুরি বৈঠক ডাকা হয়েছে। সেখানে সিদ্ধান্ত নেওয়া হবে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন