World Disable day

বিশ্ব প্রতিবন্ধী দিবস পালনেও উঠল ১০০ দিনের কাজের দাবি

Advertisement

নিজস্ব সংবাদদাতা

রঘুনাথপুর শেষ আপডেট: ০৩ ডিসেম্বর ২০২০ ২০:৪২
Share:

বিশ্ব প্রতিবন্ধী দিবস পালন। নিজস্ব চিত্র।

জমির পাট্টা, ১০০ দিনের কাজের কাজের দাবি পেশের মধ্য দিয়েই পুরুলিয়ার রঘুনাথপুরে পালিত হল বিশ্ব প্রতিবন্ধী দিবসের অনুষ্ঠান। বৃহস্পতিবার দুপুরে পশ্চিমবঙ্গ রাজ্য প্রতিবন্ধী সম্মেলনে রঘুনাথপুর কমিটির পক্ষে রঘুনাথপুর কলেজ ময়দানে জমায়েত হয়। প্রায় ৭০ জন উপস্থিত হয়েছিলেন।

Advertisement

ওই সভায় কমিটির পক্ষ থেকে বিভিন্ন সমস্যা তুলে ধরা হয়। সেই সঙ্গে ১৪ দফা দাবিও পেশ করা হয়েছে। ১০০ দিনের কাজে তাঁদের নিয়োগ এবং ভূমিহীন প্রতিবন্ধী মানুষদের পাট্টা জমির ব্যবস্থা করা-সহ মোট ১৪ দফা দাবি রাখা হয়।

২০২১ সালের ফেব্রুয়ারি মাসে ৩০ দফা দাবি নিয়ে পদযাত্রা করে পুরুলিয়ার জেলাশাসকের কাছে স্মারকলিপি দেওয়ার প্রস্তুতি নিয়েও আলোচনা হয় বৃহস্পতিবার। পাশাপাশি আগামী দিনে থ্যালাসেমিয়া রোগীদের জন্য রক্তদান শিবির করে রক্ত সংগ্রহের কর্মসূচিও রয়েছে তাঁদের।

Advertisement

পশ্চিমবঙ্গ রাজ্য প্রতিবন্ধী সম্মেলনের রঘুনাথপুর শাখার সম্পাদক ভৈরবচন্দ্র মাজি বলেন, “আজকে আপনাদের ১৪ দফা দাবি নিয়ে আলোচনা করলাম। আগামী দিনে রক্তদানের কর্মসূচিও নেব। আমাদের বিভিন্ন দাবি দাওয়া বার বার প্রশাসনের কাছে রেখেও লাভ হয়নি কিছুই। আমাদের দাবি আমাদের সমস্যার সমাধানের চেষ্টা করুক সরকার।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন