TMC

TMC: ভাড়ার মেয়াদ বাড়াতে নারাজ মালিক, ঝালদায় কার্যালয় নেই তৃণমূলের! কটাক্ষ বিজেপির

ঝালদায় এত দিন তৃণমূলের একমাত্র দলীয় কার্যালয় ছিল ৪ নম্বর ওয়ার্ডের বি কে পাড়ার স্টেশন রোড লাগোয়া এলাকায়। এখন সেটি বন্ধ। তালা ঝুলছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ঝালদা শেষ আপডেট: ০১ মে ২০২২ ২৩:১১
Share:

তৃণমূলের পার্টি অফিসে তালা

কংগ্রেস কাউন্সিলর তপন কান্দু খুনের ঘটনায় সম্প্রতি শিরোনামে উঠে আসা পুরুলিয়ার ঝালদা শহরে এখন স্থায়ী দলীয় কার্যালয়ই নেই তৃণমূলের! যা নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক তরজা। শাসকদল হওয়া সত্ত্বেও শহরে দলীয় কার্যালয় না-থাকা নিয়ে তৃণমূলকে বিঁধেছে বিজেপি। পাল্টা জবাব দিয়েছে জোড়াফুল শিবিরও।

ঝালদায় এত দিন তৃণমূলের একমাত্র দলীয় কার্যালয় ছিল ৪ নম্বর ওয়ার্ডের বি কে পাড়ার স্টেশন রোড লাগোয়া এলাকায়। ইদানীং সেটি বন্ধ। তালা ঝুলছে। বিরোধীদের একাংশের দাবি, গোষ্ঠী কোন্দলের কারণেই বন্ধ হয়ে গিয়েছে দলীয় কার্যালয়। শাসকদলের বক্তব্য, কার্যালয়ের বাড়িটি ভাড়া নেওয়া ছিল। গত বছর বিধানসভা ভোটের পরেই ওই ভাড়ার মেয়াদ শেষ হয়ে গিয়েছিল। পরে মেয়াদ বাড়িয়ে পুরভোট পর্যন্ত টানা হয়েছে। বাড়ির মালিক মেয়াদ বাড়াতে আর রাজি নন, তাই বন্ধ করে দেওয়া হয়েছে ওই কার্যালয়। ঝালদার তৃণমূল সভাপতি দেবাশিস সেনের কথায়, ‘‘বিধানসভা ভোটের পরেই মেয়াদ শেষ হয়ে গিয়েছিল। তা টেনেটুনে পুরভোট পর্যন্ত করা হয়েছে। বাড়ির মালিক আর মেয়াদ বাড়াতে চাইছেন না। আমরাও জোর করিনি।’’

Advertisement

এই ঘটনায় তৃণমূলকে কটাক্ষ করেছে বিজেপি। গেরুয়া শিবিরের পুরুলিয়া জেলা সভাপতি বিবেক রাঙা বলেন, ‘‘তৃণমূল তো শাসকদল। ওরা পুরবোর্ড গঠন করেছে। তার পরেও ওদের দলীয় কার্যালয় বন্ধ হয় কী করে? আসলে ওরা যে অপরাধ করেছে, তাতে জনগণের সামনে মুখ দেখাতে পারছে না। এর পর তো তৃণমূলের একের পর এক কার্যালয় বন্ধ হয়ে যাবে।’’

শহরে দলীয় কার্যালয়ই নেই শাসকদলের, বিরোধীদের এই দাবি মানতে নারাজ দেবাশিস। তিনি বলেন, ‘‘স্টেশন রোডের কাছের অফিসটি বন্ধ থাকলেও এখন আমরা ১১ নম্বর ওয়ার্ডে একটা কার্যালয় খুলেছি। ওখানেই বসি আমরা।’’ ওই শহরে তৃণমূলের যুব সভাপতি রাজেশ রায় বলেন, ‘‘বিরোধীদের তৃণমূল নিয়ে নাক গলানোর দরকার নেই। ঝালদায় কংগ্রেসের তো কার্যালয়ই নেই। আর বিজেপির কার্যালয় একেবারে শহরের শেষ প্রান্তে। এখন আমরা ১১ নম্বর ওয়ার্ডে দলের কাউন্সিলরের পুরনো বাড়িতে বসি। ওটাই আমাদের কার্যালয়। খুব তাড়াতাড়িই আমাদের নতুন কার্যালয়ের উদ্বোধন হবে।’’ এ নিয়ে ঝালদার কংগ্রেস নেতা নেপাল মাহাতোর সঙ্গে যোগাযোগ করার চেষ্টা হলেও তা সম্ভব হয়নি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন