Adhir Ranjan Chowdhury

কংগ্রেসকে শেষ করা যাবে না, পুরুলিয়ায় জানিয়ে দিলেন অধীর

জয়পুর বিধানসভা কংগ্রেস কমিটির ডাকে ৯ দফা দাবি নিয়ে এ দিন জয়পুরে পদযাত্রায় ও মহামাছিলে শামিল হন অধীর।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

পুরুলিয়া শেষ আপডেট: ০৫ ডিসেম্বর ২০২০ ২২:৪৬
Share:

শনিবার পুরুলিয়ায় অধীর। —নিজস্ব চিত্র।

বিজেপি-তৃণমূল যতই ধর্তব্যের মধ্যে না আনুক, জনগণের সমস্যা তাঁরাই সামনে এনেছেন। পুরুলিয়ার জয়পুরের সভা থেকে এমনটাই দাবি করলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীররঞ্জন চৌধুরী। জানিয়ে দিলেন, এত সহজে কংগ্রেসকে শেষ করা যাবে না।

Advertisement

জয়পুর বিধানসভা কংগ্রেস কমিটির ডাকে ৯ দফা দাবি নিয়ে এ দিন জয়পুরে পদযাত্রায় ও মহামাছিলে শামিল হন অধীর। বিধানসভার ডেপুটি নেতা তথা জেলা কংগ্রেসের সভাপতি নেপাল মাহাতোও উপস্থিত ছিলেন সেখানে। জয়পুর থানার রাঘবর মোড় থেকে মিছিল শুরু হয়। শেষ হয় আর বিবি হাইস্কুলের মাঠে।

সেখানে নেপাল বলেন, ‘‘এখান থেকেই বিধানসভা নির্বাচনের প্রচার শুরু করলেন অধীর রঞ্জন চৌধুরী। প্রদেশ কংগ্রেস সভাপতির কাছে আর্জি, বাম-কংগ্রেস জোটের থেকে জয়পুর বিধানসভা আসনটি আমাদের দেওয়া হোক। এখান থেকে লড়লে জয় নিশ্চিত আমাদের।’’

Advertisement

সভায় মানুষের ভিড় দেখে উচ্ছ্বাস প্রকাশ করেন অধীরও। তিনি বলেন, ‘‘কংগ্রেসকে শেষ করা যাবে না। তৃণমূল এবং বিজেপি রাজ্যটাকে ভাগাভাগি করে নিতে চাইঠিল। কংগ্রেসকে ধর্তব্যের মধ্যেই আনছিল না। কিন্তু কেন্দ্রের কৃষি বিল নিয়ে কংগ্রেসই প্রথম প্রতিবাদ জানায়। তার জন্য সংসদ থেকে বার করে দেওয়া হয় আমাকে। সেইসময় কংগ্রেসকে কৃষক-বিরোধী বলেছিল বিজেপি। আর আজ দেখুন। পঞ্জাব থেকে কৃষকরা এসে প্রতিবাদ জানাচ্ছেন। বিজেপি তাদের সঙ্গে আলোচনায় বসার কথা বলছে।’’

পদযাত্রার আগে এ দিন ঝালদা সত্যভামা বিদ্যাপীঠের কুড়মি সমাজের মূল মান্তা অজিত প্রাসাদ মাহাতোর নেতৃত্বাধীন একটি প্রতিনিধি দল অধীর চৌধুরীকে সংবর্ধনা দেয়। কুড়মিদের তফসিলি উপজাতি তালিকাভুক্ত করার দাবি জানান তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন