TMC

দোতলা বাড়ির মালিক ঘর পেলে বিডিওর চাকরি থাকবে না! হুঁশিয়ারি দিয়ে বিতর্কে তৃণমূল বিধায়ক

কোনও দোতলা বাড়ির মালিক আবাস যোজনার জন্য টাকা পেলে বিডিওর চাকরি থাকে না! সরকারি আধিকারিকদের উদ্দেশে এমনই মন্তব্য করে বিতর্কে জড়ালেন তালড্যাংরার তৃণমূল বিধায়ক।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বাঁকুড়া শেষ আপডেট: ০১ জানুয়ারি ২০২৩ ১৪:২৫
Share:

অরূপ চক্রবর্তী। — নিজস্ব চিত্র।

কোনও দোতলা বাড়ির মালিক আবাসন যোজনার জন্য টাকা পেলে বিডিওর চাকরি থাকে না! সরকারি আধিকারিকদের উদ্দেশে এমনই মন্তব্য করে বিতর্কে জড়ালেন বাঁকুড়ার তালড্যাংরার তৃণমূল বিধায়ক অরূপ চক্রবর্তী। অরূপের মন্তব্যের কড়া সমালোচনা করেছে বিজেপি। যদিও বাঁকুড়ার তৃণমূল নেতৃত্বের সাফাই, এমন কোনও ঘটনা বিধায়কের নজরে এসেছে, তাই উনি এই মন্তব্য করেছেন।

Advertisement

দিন কয়েক আগে বাঁকুড়ার তালড্যাংরায় সভা করেছিলেন সিপিএমের রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম। শনিবার সেখানেই সভা করেন অরূপ। সভায় তিনি বলেন, ‘‘গরিব মানুষ ঘর পাক, এটা আমরা চাই। কোনও দোতলা ঘরের মালিক যদি ঘরের টাকা পায়, সেই বিডিওর চাকরি থাকবে না। আমি বিধানসভায় দাঁড়িয়ে সেই আধিকারিকের বিরুদ্ধে অভিযোগ তুলে তাকে সরকারি পদ থেকে তাড়িয়ে দেওয়ার ব্যবস্থা করব।’’ ‘খবর’ রাখার জন্য জেলা নেতৃত্বের কাছে আবেদনও জানিয়েছেন তিনি। সম্প্রতি আবাস যোজনা নিয়ে একের পর এক অভিযোগ উঠেছে। এই আবহে অরূপের মন্তব্য নতুন বিতর্কের জন্ম দিয়েছে।

অরূপের মন্তব্য নিয়ে বাঁকুড়ার বিজেপি বিধায়ক নীলাদ্রিশেখর দানার কটাক্ষ, ‘‘শুধু আবাস নয়, বিভিন্ন ক্ষেত্রে দুর্নীতি হচ্ছে। আমরা এত দিন সেটাই বলে আসছি। এ বার সেই বক্তব্যেই সিলমোহর দিলেন অরূপ চক্রবর্তী। তাঁর বোধোদয় হয়েছে।’’

Advertisement

অরূপের বক্তব্য নিয়ে তৃণমূলের বাঁকুড়া সাংগঠনিক জেলার সভাপতি দিব্যেন্দু সিংহ মহাপাত্রের সাফাই, ‘‘বিডিওকে হুঁশিয়ারি দেওয়া হয়নি। আবাস যোজনার সঙ্গে কোনও ভাবে দল যুক্ত নয়। সমস্ত কিছুই করছে প্রশাসন। কারও দোতলা বাড়ি থাকে সত্ত্বেও আবাস যোজনায় নাম রয়েছে, এমন ঘটনা ওই বিধায়কের নজরে এসে থাকতে পারে। সেই কারণেই এ কথা বলেছেন তিনি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন