Toto driver

ব্যাগভর্তি টাকা, ফেরালেন চালক

ভোটার কার্ডে দেওয়া ঠিকানায় খোঁজ করতে করতে ঘণ্টা দুয়েক পরে অবশেষে শ্রীনিকেতনে মণিমালাদেবীর বাড়ি খুঁজে পান ছোটন। রাতেই ব্যাগ ফিরিয়ে দেন তিনি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বোলপুর শেষ আপডেট: ০৭ নভেম্বর ২০২০ ০৩:৪০
Share:

টোটো নিয়ে ছোটন। নিজস্ব চিত্র।

এক গৃহশিক্ষিকার টাকা ভর্তি ব্যাগ ফিরিয়ে দিয়ে সততার নজির গড়লেন টোটোচালক। বোলপুরের গয়েশপুর গ্রামের বাসিন্দা ওই টোটো চালক ছোটন লায়েকের এই ভূমিকায় সকলেই কুর্নিশ জানিয়েছেন।

Advertisement

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার সন্ধ্যায় শ্রীনিকেতনের বাসিন্দা, পেশায় গৃহশিক্ষিকা ও স্বনির্ভর দলের সভানেত্রী মণিমালা বৈরাগ্য তাঁর ৫ বছরের ছেলেকে নিয়ে নিচুপট্টি এলাকায় এক আত্মীয়ের বাড়ি গিয়েছিলেন। সেখান থেকে বাড়ি ফেরার জন্য একটি টোটো ধরেন তিনি। বোলপুর বাস স্ট্যান্ডের কাছে ওই টোটো থেকে তাঁরা নেমে যান। তাড়াহুড়োয় টোটোতেই তিনি তাঁর ব্যাগটি ফেলে যান। অন্য যাত্রীদের নামিয়ে টোটো নিয়ে বাড়ি ফিরে ছোটন দেখেন ওই ব্যাগটি পড়ে রয়েছে। ব্যাগ খুলে দেখেন ব্যাগ ভর্তি টাকা, একটি এটিএম কার্ড, সোনার চেন ও ভোটার কার্ড রয়েছে। ওই ভোটার কার্ডে দেওয়া ঠিকানায় খোঁজ করতে করতে ঘণ্টা দুয়েক পরে অবশেষে শ্রীনিকেতনে মণিমালাদেবীর বাড়ি খুঁজে পান ছোটন। রাতেই ব্যাগ ফিরিয়ে দেন তিনি।

ব্যাগ ফিরে পেয়ে খুশি মণিমালা। তিনি বলেন, ‘‘ভাবিনি ব্যাগটা ফিরে পাব। ওই ব্যাগে স্বনির্ভর দলের কুড়ি হাজার টাকা ছিল। আমার একটা সোনার চেন, এটিএম কার্ড ও ভোটার কার্ড ছিল। সব পেয়েছি। আজকালকার দিনেও যে এমন মানুষ আছেন তা আবারও একবার প্রমাণ মিলল।’’ টোটোচালক ছোটন বলেন, ‘‘এর আগেও আমার গাড়িতে যাঁরা ছাতা, জামাকাপড়ের ব্যাগ ফেলে গিয়েছেন আমি তাঁদের খুঁজে ফিরিয়ে দিয়েছি। এ বারও সেই কাজই করলাম। দিদিমণির ব্যাগে থাকা সমস্ত জিনিস অক্ষত অবস্থায় ফিরিয়ে দিতে পেরে আমারও ভাল লাগছে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন