ATM

এ বার রাঁচী থেকে মিলল লাখ লাখ টাকা, অপরাধের যোগসূত্র লুকিয়ে পুরুলিয়া শহরে

প্রথমে এটিএম লুটের ঘটনায় জড়িতদের চিহ্নিত করা হয় সিসি ক্যামেরার ছবি দেখে। এর পর শুরু হয় দুষ্কৃতীদের সন্ধানে তল্লাশি। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ‘সোর্স ’ মারফত খবর পাওয়া যায় দুষ্কৃতীরা রাঁচীতে রয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

পুরুলিয়া শেষ আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০২২ ১৩:৩৬
Share:

এটিএম থেকে লুট করা টাকা উদ্ধার। — নিজস্ব চিত্র।

দিন দু’য়েক আগে পুরুলিয়ার এটিএম লুটের ঘটনার কিনারা করল পুলিশ। ওই কাণ্ডে পুলিশের হাতে গ্রেফতার দুই দুষ্কৃতী। ঝাড়খণ্ডের রাঁচী থেকে ওই দুষ্কৃতীকে পুলিশ গ্রেফতার করেছে বুধবার। পাশাপাশি উদ্ধার হয়েছে এটিএম থেকে লুট হওয়া টাকার বেশিরভাগটাই।

Advertisement

পুলিশ সূত্রে জানা গিয়েছে, প্রথমে এটিএম লুটের ঘটনায় জড়িতদের চিহ্নিত করা হয় সিসি ক্যামেরার ছবি দেখে। এর পর শুরু হয় দুষ্কৃতীদের সন্ধানে তল্লাশি। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ‘সোর্স’ মারফত খবর পাওয়া যায় দুষ্কৃতীরা রাঁচীতে রয়েছে। বুধবার সেখানে অভিযান চালায় পুরুলিয়া সদর থানার পুলিশ। সেখান থেকে উমর আলি এবং নীরজ বর্মা নামে দুই দুষ্কৃতীকে গ্রেফতার করা হয়েছে। এ কথা জানিয়েছেন পুরুলিয়া জেলার অতিরিক্ত পুলিশ সুপার (অপারেশন) চিন্ময় মিত্তল। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ব্যাঙ্ক কর্তৃপক্ষ দাবি করেছেন, ওই এটিএম থেকে লুট করা হয়েছে মোট ৩৫ লক্ষ ১০ হাজার টাকা। দুষ্কৃতীদের থেকে ২৬ লক্ষ টাকা উদ্ধার হয়েছে বলে জানা গিয়েছে। পুলিশ সূত্রে খবর, এর মধ্যে ১৪ লক্ষ টাকা ছিল উমরের কাছে এবং নীরজের কাছে ছিল ১২ লক্ষ টাকা। দুষ্কৃতীদের পিছনে আরও কোনও চক্র রয়েছে কি না, খতিয়ে দেখা হচ্ছে। ধৃতদের জিজ্ঞাসাবাদ করছেন তদন্তকারীরা।

গত রবিবার রাতে পুরুলিয়া শহরের মুন্সেফডাঙা এলাকায় একটি এটিএম ভেঙে টাকা লুট করে দুষ্কৃতীরা। সোমবার সকালে মুন্সেফডাঙার ওই এটিএমটি খুলতে গিয়ে নিরাপত্তারক্ষীরা দেখতে পান, ভাঙা অবস্থায় পড়ে রয়েছে সেটি। এর পর অভিযোগ পেয়ে তদন্তে নামে পুলিশ। দু’দিনের মধ্যে কিনারা হল সেই অপরাধের।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন