Visva Bharati

বোলপুরে বাজার উচ্ছেদের আর্জি জানিয়ে পুর প্রশাসককে চিঠি বিশ্বভারতীর

বিশ্বভারতী সংলগ্ন শান্তিনিকেতন রোডের উপর দীর্ঘদিন ধরে রয়েছে অস্থায়ী 'কবিগুরু মার্কেট'। এখানে একাধিক হস্তশিল্প ও পোষাকের দোকান আছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বোলপুর শেষ আপডেট: ২৫ মে ২০২১ ০২:৫২
Share:

—ফাইল চিত্র।

‘জবরদখল’ মুক্ত করার আর্জি জানিয়ে বোলপুর পুরসভাকে চিঠি বিশ্বভারতী কর্তৃপক্ষের। সদ্য বোলপুর পুর এলাকায় ফুটপাত উচ্ছেদের কাজ শুরু হয়েছে। তাই বিশ্বভারতীর জায়গা থেকেও দোকান উচ্ছেদ করতে পুর কর্তৃপক্ষকে চিঠি দিল বিশ্বভারতী।

Advertisement

বিশ্বভারতী সংলগ্ন শান্তিনিকেতন রোডের উপর দীর্ঘদিন ধরে রয়েছে অস্থায়ী 'কবিগুরু মার্কেট'। এখানে একাধিক হস্তশিল্প ও পোষাকের দোকান আছে। এই মার্কেটের কিছুটা জায়গা বিশ্বভারতীর ও কিছুটা জায়গা রাজ্য সরকারের পূর্ত দফতরের। এই মার্কেটটি উচ্ছেদের জন্যই এক সময় মঞ্চ তৈরি করে অনশনেও বসেছিলেন বিশ্বভারতীর উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী। পাল্টা আন্দোলন করেছিলেন ব্যবসায়ীরাও৷

সোমবার সদ্য বোলপুর পুর প্রশাসকের দায়িত্ব নেওয়া পর্ণা ঘোষকে শুভেচ্ছা জানিয়ে বিশ্বভারতীর ভারপ্রাপ্ত কর্মসচিব অশোক মাহাতো একটি চিঠি দেন। সেই চিঠিতে আর্জি জানিয়ে বলা হয়েছে, ‘বিশ্বভারতী একটি ঐতিহাসিক স্থান। বছরে কমপক্ষে ৫ লক্ষ পর্যটক এখানে আসেন৷ তাই এই স্থানের রক্ষণাবেক্ষণ ও সৌন্দর্যায়নের জন্য অননুমোদিত দোকান উচ্ছেদ করার ব্যবস্থা করা হোক’। এই প্রসঙ্গে বোলপুর পুর কর্তৃপক্ষের তরফে কেউই এখনই কোনও মন্তব্য করতে চাননি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন