কর্মবিরতি তোলার আর্জি বিশ্বভারতীর

শনিবার চতুর্থ দিনে পড়ল কর্মিসভার কর্মবিরতি। তার জেরে কিছুটা হলেও অচলাবস্থা তৈরি হয়েছে বিশ্বভারতীতে। বিশ্বভারতী কর্তৃপক্ষের বক্তব্য, কর্মিসভার দাবিগুলি দ্রুত পূরণ করার চেষ্টা চলছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শান্তিনিকেতন শেষ আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০১৯ ০০:২৯
Share:

একজোট: কর্মবিরতিতে কর্মিসভার সদস্যরা।—ফাইল চিত্র

কর্মবিরতি প্রত্যাহার করতে কর্মিসভার সদস্যদের অনুরোধ জানালেন বিশ্বভারতী কর্তৃপক্ষ। শনিবার এক সাংবাদিক বৈঠকে বিশ্বভারতীর ভারপ্রাপ্ত জনসংযোগ আধিকারিক অনির্বাণ সরকার জানান, সপ্তম পে কমিশনের বকেয়া এরিয়ার মেটানোর দাবির কথা মানবসম্পদ উন্নয়ন মন্ত্রককে জানানো হয়েছে। শুক্রবার বিশ্বভারতীর অধ্যাপক, আধিকারিক, কর্মীদের সঙ্গে বৈঠকের পরে উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী সংশ্লিষ্ট মন্ত্রককে বিষয়টি জানান। ওই মন্ত্রকের তরফে সে কথা অর্থমন্ত্রকের নজরে নিয়ে আসা হয়েছে। যত দ্রুত সম্ভব বকেয়া মেটানোর আশ্বাস মিলেছে।

Advertisement

শনিবার চতুর্থ দিনে পড়ল কর্মিসভার কর্মবিরতি। তার জেরে কিছুটা হলেও অচলাবস্থা তৈরি হয়েছে বিশ্বভারতীতে। বিশ্বভারতী কর্তৃপক্ষের বক্তব্য, কর্মিসভার দাবিগুলি দ্রুত পূরণ করার চেষ্টা চলছে। তার আগে যেন কর্মবিরতিতে থাকা কর্মীরা কাজে যোগ দেন, সেই আর্জি জানানো হয়েছে।

এ নিয়ে কর্মিসভার সম্পাদক বিদ্যুৎ সরকার বলেন, ‘‘শুক্রবারের বৈঠকে আমাদের একটি কমিটি গড়ে আলোচনার মাধ্যমে বিষয়টি মিটিয়ে নেওয়ার কথা বলা হয়েছিল। তবে যে সব দাবিতে কর্মবিরতি শুরু হয়েছে, তা পূরণ না হওয়া পর্যন্ত প্রত্যাহার করা হবে না।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন