Visva-Bharati

রাজ্যের পথেই হাঁটল বিশ্বভারতী, তবে এক দিন পরে! মঙ্গলবার থেকেই গরমের ছুটি, সকালের ক্লাস

বিশ্বভারতী কর্তৃপক্ষ নিজেদের মধ্যে বৈঠক করে বেশ কিছু ক্লাসের পঠনপাঠন বন্ধ রাখার সিদ্ধান্ত নিলেন। বেশ কিছু ক্লাসে পঠনপাঠনের সময় এগিয়ে সকালে করা হল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

সিউড়ি শেষ আপডেট: ১৭ এপ্রিল ২০২৩ ১৯:৪৪
Share:

মঙ্গলবার থেকেই বিশ্বভারতীতে গরমের ছুটি, সকালের ক্লাস। ফাইল চিত্র।

গরমের ছুটি নিয়ে রাজ্য সরকারের পথেই হাঁটলেন বিশ্বভারতী কর্তৃপক্ষ। তবে এক দিন পরে। রবিবারই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রবল গরমের কারণে ছুটির ঘোষণা করেন। তারপর সোমবার থেকে এক সপ্তাহের জন্য রাজ্যের সমস্ত স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়ের পঠনপাঠন বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়। রাজ্য প্রশাসনের অনুরোধ মেনে ছুটি দেওয়ার সিদ্ধান্ত একাধিক বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানও। কোনও কোনও স্কুল সকালে ক্লাস করানোর সিদ্ধান্ত নেয়। এই আবহেই এবার বিশ্বভারতী কর্তৃপক্ষ নিজেদের মধ্যে বৈঠক করে বেশ কিছু ক্লাসের পঠনপাঠন বন্ধ রাখার সিদ্ধান্ত নিলেন। বেশ কিছু ক্লাসে পঠনপাঠনের সময় এগিয়ে আনা হল সকালে।

Advertisement

বিশ্বভারতী কর্তৃপক্ষ সোমবার একটি নোটিস দিয়ে জানিয়েছেন, আগামী মঙ্গলবার থেকে শুক্রবার পর্যন্ত প্রাথমিক থেকে সপ্তম শ্রেণির পড়ুয়াদের পঠনপাঠন বন্ধ থাকবে। অষ্টম থেকে দ্বাদশ শ্রেণির পড়ুয়াদের ক্লাস হবে সকাল সাড়ে ৬টা থেকে সকাল সাড়ে ৯টা পর্যন্ত। স্নাতক এবং স্নাতকোত্তর শ্রেণির ক্লাস হবে সকাল ৭টা থেকে সকাল ১১টা পর্যন্ত। তবে সমস্ত প্রশাসনিক দফতর অন্যান্য দিনের মতোই খোলা থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন