খাদ্য সুরক্ষা হেল্পলাইন (পুরুলিয়া) ৮১৪৫৫-০০৩৫৮
West Bengal Lockdown

পুলিশকে বললে খাবারের সুরাহা

কোথাও গ্রাহকেরা যা রেশন পান তাতে কুলোয় না। অথবা পরিবারে যতগুলি রেশন কার্ড রয়েছে, সদস্য সংখ্যা তার চেয়েও বেশি। এই পরিসংখ্যানের ভিত্তিতেই তৈরি হয়েছে মানচিত্র।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

পুরুলিয়া শেষ আপডেট: ২১ এপ্রিল ২০২০ ০০:১০
Share:

গরমে-ঠান্ডা: জেলা পুলিশের উদ্যোগে পুরুলিয়া শহরের মোড়ে মোড়ে সরবত বিতরণ। নিজস্ব চিত্র

পুরুলিয়ার যে সব এলাকায় খাদ্যের অভাব তৈরি হওয়ার সম্ভাবনা রয়েছে, ইতিমধ্যেই সে এলাকাগুলির মানচিত্র তৈরি করেছে জেলা প্রশাসন। সেই মানচিত্র ধরে কাজও শুরু হয়েছে। পাশাপাশি, এ বার ‘খাদ্য সুরক্ষা হেল্পলাইন’ চালু করল পুরুলিয়া জেলা পুলিশ। এই ‘হেল্পলাইন’-এর নম্বর: ৮১৪৫৫০০৩৫৮।

Advertisement

কোথাও গ্রাহকেরা যা রেশন পান তাতে কুলোয় না। অথবা পরিবারে যতগুলি রেশন কার্ড রয়েছে, সদস্য সংখ্যা তার চেয়েও বেশি। এই পরিসংখ্যানের ভিত্তিতেই তৈরি হয়েছে মানচিত্র। প্রশাসন সূত্রের দাবি, ওই জায়গাগুলি চিহ্ণিত করে নজরদারি শুরু হয়েছে। জেলা পুলিশের তরফে জানানো হয়েছে, লকডাউন চলাকালীন পুরুলিয়াবাসীর কাছে খাদ্যসামগ্রী যাতে ঠিক মতো পৌঁছয়, সে ব্যাপারে সর্বদা সতর্ক প্রশাসন। সে জন্য খাদ্য সুরক্ষা ‘হেল্পলাইন’ খোলা হয়েছে। এই ‘হেল্পলাইন’ সংক্রান্ত লিখিত একটি বার্তাও প্রচার করা হচ্ছে পুলিশের তরফে। যেখানে লেখা হয়েছে, ‘যদি কারও সত্যিই খাদ্যদ্রব্যের প্রয়োজন হয়, বা কেউ জানতে পারেন যে কারও খাদ্যদ্রব্যের প্রয়োজন আছে, তাহলে ‘খাদ্য সুরক্ষা নম্বরে’ অতি সত্ত্বর যোগাযোগ করুন’। সঙ্গে সংযোজন: ‘আমরা আপনার বাড়িতে খাদ্যদ্রব্য পৌঁছে দেব’।

জেলার পুলিশ সুপার এস সেলভামুরুগন বলেন, ‘‘কেউ যাতে ক্ষুধার্ত না থাকেন, এবং খাদ্যের অভাব যাতে না থাকে, সে কথা ভেবেই এই খাদ্য সুরক্ষা হেল্পলাইন চালু করা হয়েছে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন