নাবালিকাকে জোর করে বিয়ের অভিযোগে ধৃত যুবক

এক নাবালিকাকে জোর করে বিয়ের অভিযোগে এক যুবককে গ্রেফতার করল রানিবাঁধ থানার পুলিশ। উদ্ধার করা হল ওই কিশোরীকে। রানিবাঁধ থানা এলাকার ঘটনা। পুলিশ জানিয়েছে, ধৃতের নাম অমিত সিংহ। তাঁর বাড়ি রানিবাঁধের বারাবন গ্রামে। মঙ্গলবার বিকেলে বাড়ি থেকেই ওই যুবককে ধরা হয়। তাঁর সঙ্গেই উদ্ধার করা হয় কিশোরীকে। বুধবার ধৃতকে খাতড়া আদালতে হাজির করানো হলে বিচারক তাঁর জামিন মঞ্জুর করেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

রানিবাঁধ শেষ আপডেট: ২১ মে ২০১৫ ০১:২৭
Share:

এক নাবালিকাকে জোর করে বিয়ের অভিযোগে এক যুবককে গ্রেফতার করল রানিবাঁধ থানার পুলিশ। উদ্ধার করা হল ওই কিশোরীকে। রানিবাঁধ থানা এলাকার ঘটনা। পুলিশ জানিয়েছে, ধৃতের নাম অমিত সিংহ। তাঁর বাড়ি রানিবাঁধের বারাবন গ্রামে। মঙ্গলবার বিকেলে বাড়ি থেকেই ওই যুবককে ধরা হয়। তাঁর সঙ্গেই উদ্ধার করা হয় কিশোরীকে। বুধবার ধৃতকে খাতড়া আদালতে হাজির করানো হলে বিচারক তাঁর জামিন মঞ্জুর করেন। কিশোরীকে হোমে পাঠানোর নির্দেশ দেওয়া হয়েছে।

Advertisement

জেলা পুলিশের এক আধিকারিক বলেন, “নাবালিকা বিবাহ প্রতিরোধ আইনে অমিত সিংহ নামে ওই যুবককে ধরা হয়েছে। খাতড়া মহকুমা হাসপাতালে ওই নাবালিকার ডাক্তারি পরীক্ষা করানো হয়েছে। অভিযোগের তদন্ত চলছে।”

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, পুরুলিয়ার আদ্রার বাসিন্দা বছর সতেরোর ওই কিশোরীর মামারবাড়ি রানিবাঁধ থানা এলাকায়। ওই গ্রামেরই যুবক অমিতের সঙ্গে তাঁর ঘনিষ্ঠ সম্পর্ক তৈরি হয়। গত ১২ মে অমিত ওই কিশোরীকে বিয়ে করেন। এরপর মঙ্গলবার দুপুরে ওই কিশোরীর মা অমিত সিংহ, তাঁর বাবা-সহ পরিবারের চারজনের নামে পুলিশের কাছে লিখিত অভিযোগ দায়ের করেন। বিকেলেই পুলিশ বারাবন গ্রাম থেকে অমিতকে ধরে। সেখান থেকেই উদ্ধার করা হয় নাবালিকা কিশোরীকে।

Advertisement

মেয়েটির মায়ের অভিযোগ, “জোর করে আমার নাবালিকা মেয়েকে বিয়ে করেছে অমিত। এই কাজে ওর পরিবারের লোকেরাও জড়িত।” যদিও অভিযুক্তের পরিবারের তরফে দাবি করা হয়েছে, মেয়েটি অমিতকে ভালবেসে স্বেচ্ছায় বিয়ে করেছে। মেয়েটির পরিবারের লোকেরা মিথ্যা অভিযোগ করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন