গাড়ি উল্টে আহত ছৌ শিল্পীরা

জেলা পুলিশ আয়োজিত জঙ্গলমহল কাপ ছৌ নৃত্য প্রতিযোগিতায় যোগ দিতে আসার পথে দুর্ঘটনার কবলে পড়ে আহত হলেন আট শিল্পী। দুর্ঘটনাটি ঘটে বুধবার পুরুলিয়া-জামশেদপুর (৩২ নম্বর) জাতীয় সড়কে, পুরুলিয়া মফস্‌সল থানার কাড়ামারা গ্রামের অদূরে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

পুরুলিয়া শেষ আপডেট: ১৮ ডিসেম্বর ২০১৪ ০০:০১
Share:

দুর্ঘটনার পরে কিছুক্ষণ রাস্তা অবরোধ করেন বাসিন্দারা। —নিজস্ব চিত্র

জেলা পুলিশ আয়োজিত জঙ্গলমহল কাপ ছৌ নৃত্য প্রতিযোগিতায় যোগ দিতে আসার পথে দুর্ঘটনার কবলে পড়ে আহত হলেন আট শিল্পী।

Advertisement

দুর্ঘটনাটি ঘটে বুধবার পুরুলিয়া-জামশেদপুর (৩২ নম্বর) জাতীয় সড়কে, পুরুলিয়া মফস্‌সল থানার কাড়ামারা গ্রামের অদূরে। আহতদের প্রথমে পুরুলিয়া সদর হাসপাতালে নিয়ে আসা হয়। তবে, আশঙ্কাজনক অবস্থায় ভীষ্মদেব মাহাতো ও শত্রুঘ্ন মাহাতো নামের দুই শিল্পীকে পরে জামশেদপুরের হাসপাতালে পাঠানো হয়েছে। পুলিশ ও স্থানীয় সূত্রের খবর, এ দিন মফস্‌সল থানারই রায়বাঘিনি ময়দানে ছৌ নৃত্য প্রতিযোগিতায় যোগ দিতে একটি ছোট গাড়িতে আসছিলেন আড়শা থানা এলাকার খুকড়ামুড়া বিবেকানন্দ আদিবাসী ছৌ নৃত্য পার্টির সদস্যেরা। গাড়িতে ৩৫ জন ছৌ-শিল্পী ছিলেন। দুপুর সওয়া আটটা নাগাদ রাস্তার উপরে রাখা পুলিশের ‘রোড ব্যারিয়ার’ পাশ কাটাতে না পারে নিয়ন্ত্রণ হারিয়ে শিল্পীদের গাড়িটি রাস্তাতেই উল্টে যায়।

সদর হাসপাতালের মেল সার্জিক্যাল ওয়ার্ডে ভর্তি অরূপ সিং সর্দার বলেন, “আমাদের গাড়িটা ব্যারিয়ার কাটাতে সামান্য বাঁক নিতে গিয়েই উল্টে গেল। তার পর আর কিছু মনে নেই।” তাঁর আক্ষেপ প্রতিযোগিতার দিনই দুর্ঘটনায় চোট পেয়ে যাওয়ায়। তাঁদের পালা ছিল মহিষাসুরমর্দিনী। ওই দলের ভাগবত কালিন্দী জানান, কয়েক জন শিল্পীকে ছাড়াই তাঁদের পালা করতে হয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন