সাফল্যের খোঁজে বিষ্ণুপুরে শিবির

চাকরির প্রস্তুতি কী ভাবে নেওয়া উচিত, তার সুলুক সন্ধান দিতে বিষ্ণুপুরের শুক্রবার এক শিবির হয়ে গেল। আনন্দবাজার পত্রিকার সহযোগিতায় ‘জিলেট গার্ড সাফল্য হাতের মুঠোয়’ নামের ওই শিবির এ দিন হয়ে গেল বিষ্ণুপুরের রামানন্দ কলেজে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বিষ্ণুপুর শেষ আপডেট: ২২ নভেম্বর ২০১৪ ০১:২৮
Share:

একমন। বিষ্ণুপুর রামানন্দ কলেজে। শুক্রবারের নিজস্ব চিত্র।

চাকরির প্রস্তুতি কী ভাবে নেওয়া উচিত, তার সুলুক সন্ধান দিতে বিষ্ণুপুরের শুক্রবার এক শিবির হয়ে গেল। আনন্দবাজার পত্রিকার সহযোগিতায় ‘জিলেট গার্ড সাফল্য হাতের মুঠোয়’ নামের ওই শিবির এ দিন হয়ে গেল বিষ্ণুপুরের রামানন্দ কলেজে। ইন্টাভিউয়ে ডাক পেলে কী ভাবে তৈরি হবে হবেন, কী ভাবেই বা গড়ে তুলবেন নিজেকে, ছাত্রছাত্রীদের কর্মজীবনে প্রবেশের পথ দেখাতে এমনই সব বিষয় নিয়ে আলোচনা করেন বিশেষজ্ঞরা। কলেজের বিরাম ভবনে ওই শিবিরে এ দিন উপস্থিত ছিলেন কলেজের সব বিভাগের প্রায় ৪০০ জন ছাত্রছাত্রী।

Advertisement

বায়োডেটা তৈরি করা থেকে ব্যক্তিত্ব বিকাশ— সব কিছুই শেখানো হল এই কর্মশালায়। তৃতীয় বর্ষের ছাত্রছাত্রীদের মধ্য থেকে বাছাই করে কয়েকজনকে বড় সংস্থায় চাকরির ব্যবস্থা করা হবে বলে জানা গেল। বাঁকুড়া জেলায় ৬টি এবং সারা রাজ্যে মোট ৭০টি কলেজে ধাপে ধাপে এই শিবির চলছে। শিবির থেকে ফেরার পথে বাংলা অনার্সের তৃতীয় বর্ষের ছাত্র গণেশ দে, নয়ন বিশ্বাস বলেন, “চাকরির জন্য নিজেকে তৈরি করার ক্ষেত্রে খুবই কাজে লাগবে এই কর্মশালার পরামর্শ।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন