কবে ফিরবে হাওড়ার ডিসপ্লে, প্রশ্ন

হাওড়া স্টেশনের স্টেশন ম্যানেজার বিজয়কুমার সিংহ বলেন, ‘‘৯ মে থেকে ওই ডিসপ্লে বোর্ডগুলি কাজ করছে না। পূর্ব রেলের সর্বোচ্চ স্তরেও বিষয়টি জানানো হয়েছে। কিন্তু তার পরেও কিছু হয়নি। তবে প্ল্যাটফর্মের সামনের ছোট বোর্ডগুলি ঠিক থাকায় বড় সমস্যা হচ্ছে না।’’

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০৫ জুলাই ২০১৭ ০০:৩৩
Share:

অন্ধকার: দু’মাস ধরে এ ভাবেই অকেজো হয়ে রয়েছে হাওড়া স্টেশনের ডিসপ্লে বোর্ড। ছবি: দীপঙ্কর মজুমদার

গত দু’মাস ধরে খারাপ হয়ে রয়েছে হাওড়ার প্রধান চারটি ডিসপ্লে বোর্ড। স্টেশনের পুরনো ও নতুন কমপ্লেক্সের দু’টি করে মোট চারটি ডিসপ্লে বোর্ডে দিনভর পূর্ব ও দক্ষিণ পূর্ব রেলের যাবতীয় ট্রেন ছাড়া ও পৌঁছনোর সময়সূচি দেখানোর কথা। যাত্রীরা তা দেখেই জানতে পারেন কোন ট্রেন কখন কোন প্ল্যাটফর্ম থেকে ছাড়বে।

Advertisement

হাওড়া স্টেশনের স্টেশন ম্যানেজার বিজয়কুমার সিংহ বলেন, ‘‘৯ মে থেকে ওই ডিসপ্লে বোর্ডগুলি কাজ করছে না। পূর্ব রেলের সর্বোচ্চ স্তরেও বিষয়টি জানানো হয়েছে। কিন্তু তার পরেও কিছু হয়নি। তবে প্ল্যাটফর্মের সামনের ছোট বোর্ডগুলি ঠিক থাকায় বড় সমস্যা হচ্ছে না।’’ রেলকর্তাদের বক্তব্য, ওই ডিসপ্লে বোর্ডগুলি ঠিক করার চেষ্টা করেছিলেন নির্মাণকারী সংস্থার ইঞ্জিনিয়ারেরা। কিন্তু তাঁরা ঠিক করতে পারেননি। নতুন ডিসপ্লে বোর্ড না কেনা পর্যন্ত এই সমস্যা মিটবে না। সেটা যে সময় সাপেক্ষ মানছেন রেলকর্তারা। তাই কবে যাত্রীরা ওই বড় পর্দায় ট্রেন ছাড়া বা পৌঁছনোর সময় দেখতে পারবেন তার সঠিক উত্তর দিতে পারেননি পূর্ব রেলের কর্তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন