Rail Blockade

কাঠুয়া-উন্নাও কাণ্ডের প্রতিবাদে রেল অবরোধ

শুক্রবার সকাল সাড়ে সাতটা নাগাদ ওই অবরোধ শুরু হয়। পুলিশ ও স্থানীয় সূত্রে খবর, কাঠুয়া-উন্নাও-সহ দেশের নানা প্রান্তে প্রায় ৮০টি ধর্ষণ ও খুনের ঘটনার প্রতিবাদে ওই অবরোধ শুরু করেন গ্রামবাসীরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২০ এপ্রিল ২০১৮ ১২:৩০
Share:

চেঙ্গাইল স্টেশনে ঘণ্টাখানেক রেল অবরোধ করে রাখেন গ্রামবাসীরা। নিজস্ব চিত্র।

কাঠুয়া ও উন্নাওয়ে ধর্ষণ কাণ্ডের প্রতিবাদে রেল অবরোধ ও জাতীয় সড়ক অবরোধে চূড়ান্ত নাকাল হল সাধারণ মানুষ। রেল অবরোধে আটকে যায় অসংখ্য লোকাল ও দূরপাল্লার ট্রেন। প্রায় চার ঘণ্টা চলে রেল অবরোধ।

Advertisement

শুক্রবার সকাল সাড়ে সাতটা নাগাদ ওই অবরোধ শুরু হয়। পুলিশ ও স্থানীয় সূত্রে খবর, কাঠুয়া-উন্নাও-সহ দেশের নানা প্রান্তে প্রায় ৮০টি ধর্ষণ ও খুনের ঘটনার প্রতিবাদে ওই অবরোধ শুরু করেন গ্রামবাসীরা। রেল অবরোধের পাশাপাশি এ দিন ঘণ্টাখানেক উলুবেড়িয়ার ৬ নম্বর জাতীয় সড়কও অবরোধ করেন স্থানীয়েরা। পরে, পুলিশ এসে ওই অবরোধ তুলে দেয়।

এ দিন সকালে প্রথমে চেঙ্গাইলের দু’টি জুট মিল বন্ধ করে দেন গ্রামবাসীরা। পরে বাজার ও সংলগ্ন এলাকায় বেশ কিছুক্ষণ অবরোধ চলে। পরে, চেঙ্গাইল স্টেশনে রেল লাইনের উপর এসে বসে পড়েন তাঁরা। ঘটনার জেরে চরম ভোগান্তিতে পড়েন যাত্রীরা।

Advertisement

কাঠুয়া ও উন্নাও কাণ্ডের পাশাপাশি দেশের নানা প্রান্তে ঘটে যাওয়া ধর্ষণ ও খুনের ঘটনার প্রতিবাদে অবরোধ শুরু করেন গ্রামবাসীরা।

আরও পড়ুন:

একই লাইনে দুই ট্রেন, রক্ষা কোনওমতে

প্রার্থীকে যৌন হেনস্থা, অপহরণের চেষ্টার নালিশ

দেখুন ভিডিও:

চেঙ্গাইল স্টেশনে অবরোধের জেরে হাওড়া-খড়্গপুর লাইনে দক্ষিণ-পূর্ব শাখায় ব্যাহত হয় রেল চলাচল। লোকাল ও দূরপাল্লার ট্রেন-সহ আপ ও ডাউন লাইনে দাঁড়িয়ে থাকে একাধিক ট্রেন। রেল সূত্রে খবর, উলুবেড়িয়া স্টেশনে প্রায় চার ঘণ্টা ধরে দাঁড়িয়ে থাকে মুম্বই-হাওড়া মেল। অবরোধের জেরে এক জোড়া লোকাল ট্রেন বাতিল করা হয়। বেলা ১২টা নাগাদ ওঠে অবরোধ।

কাঠুয়া ও উন্নাও গনধর্ষণ নিয়ে ইতিমধ্যেই তোলপাড় গোটা দেশ। রাজধানী দিল্লি, মুম্বই, বেঙ্গালুরু, কেরল, অজমেঢ়, ভোপাল-সহ দেশের নানা প্রান্তে মোমবাতি মিছিলে পা মিলিয়েছেন শতাধিক মানুষ। দেশজুড়ে মহিলা ও শিশুদের উপর নির্যাতনের ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে সরব হয়েছে সোশ্যাল মিডিয়াও। সেই সঙ্গে গলা মিলিয়েছেন বলি তারকারাও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন