Ashwini Vaishnaw

Ashwini Vaishnaw: রাতেই হাওড়া থেকে বিশেষ ট্রেনে ময়নাগুড়ির দুর্ঘটনাস্থলের উদ্দেশে রওনা দিলেন রেলমন্ত্রী

রেলমন্ত্রী বলেন, “কী কারণে এমন ঘটনা ঘটল তার পুঙ্খানুপুঙ্খ তদন্ত হবে। আগামী দিন যাতে এমন ঘটনা না ঘটে সে দিকটাও নজর রাখা হবে।”

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৪ জানুয়ারি ২০২২ ০১:১০
Share:

দুর্ঘটনাস্থলের উদ্দেশে রওনা দিলেন কেন্দ্রীয় রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব ছবি পিটিআই।

মধ্য রাতেই হাওড়া স্টেশনে পৌঁছে গেলেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। তার পর বিশেষ ট্রেনে করে ময়নাগুড়ির দুর্ঘটনাস্থলে রওনা হন তিনি। শুক্রবার সকালেই সেখানে পৌঁছে যাওয়ার কথা তাঁর।

Advertisement

হাওড়া স্টেশনে দাঁড়িয়ে রেলমন্ত্রী বলেন, “খুব দুঃখজনক ঘটনা। যে সব যাত্রী আহত হয়েছেন তাঁদের হাসপাতালে ভর্তি করানো হয়েছে। বাকি যাত্রীদের গন্তব্যস্থলে পৌঁছে দেওয়ার ব্যবস্থা করা হয়েছে। কী কারণে এমন ঘটনা ঘটল তার পুঙ্খানুপুঙ্খ তদন্ত হবে। আগামী দিন যাতে এই ঘটনার পুনরাবৃত্তি না হয় সে দিকটাও নজর রাখা হবে।” রেলমন্ত্রী আরও জানান, যাত্রীদের উদ্ধার করাই এখন প্রথম লক্ষ্য।

রেলমন্ত্রীর সঙ্গে রয়েছেন রেলওয়ে বোর্ডের চেয়ারম্যান। তিনি সামগ্রিক ভাবে বিষয়টি খতিয়ে দেখবেন বলে জানা গিয়েছে। এ ছাড়াও রয়েছেন রেল বোর্ডের ডিজি (সেফটি)। কী কারণে দুর্ঘটনা ঘটল, কোনও প্রযুক্তিগত ত্রুটি ছিল কি না, রেললাইনে কোনও সমস্যা ছিল কি না তা খতিয়ে দেখবেন তিনি।

Advertisement

বৃহস্পতিবার বিকেলে দুর্ঘটনার খবর পাওয়ার পরই রেলমন্ত্রী জানিয়েছিলেন ঘটনাস্থল পরিদর্শনে যাবেন। পরে টুইট করেও জানান, উদ্ধারকাজের উপর তিনি সর্ব ক্ষণ নজর রাখছেন। এর পরই রাত পৌনে ১টা নাগাদ রেলমন্ত্রী হাওড়া পৌঁছন এবং সেখান থেকে ময়নাগুড়ির উদ্দেশে রওনা দেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন