Flood

উত্তরবঙ্গে রেল পরিষেবা স্বাভাবিক হতে আরও দিন দশেক

এ দিন রেলের তরফে জানানো হয়েছে, গত ১৩ অগস্ট থেকে ১৮ তারিখ পর্যন্ত বন্যার কারণে মোট ২৮৬টি এক্সপ্রেস এবং ২৩২টি প্যাসেঞ্জার ট্রেন বাতিল করা হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১৯ অগস্ট ২০১৭ ১৯:১২
Share:

ফাইল ছবি।

কম করে আরও দিন দশেক লাগবে উত্তরবঙ্গে ট্রেন পরিষেবা স্বাভাবিক হতে। শনিবার নর্থ-ফ্রন্টিয়ার রেলের তরফে এ খবর জানানো হয়েছে। বানভাসি উত্তরবঙ্গের বহু জায়গায় এখনও জলের নীচে রেলপথ। কোথাও সেতু ভেঙে ঝুলে রয়েছে লাইন। সে সব সারিয়ে ২৮ তারিখের আগে পরিস্থিতি স্বাভাবিক হওয়ার সম্ভাবনা নেই বলে রেল সূত্রে খবর।

Advertisement

এ দিন রেলের তরফে জানানো হয়েছে, গত ১৩ অগস্ট থেকে ১৮ তারিখ পর্যন্ত বন্যার কারণে মোট ২৮৬টি এক্সপ্রেস এবং ২৩২টি প্যাসেঞ্জার ট্রেন বাতিল করা হয়েছে। ট্রেন বাতিলের জেরে ইতিমধ্যেই প্রায় ২৭.৭৮ কোটি টাকার ক্ষতি হয়েছে রেলের। এ ছাড়াও বন্যার কারণে রেল লাইন, সেতুরও ক্ষতি হয়েছে প্রভূত।

আরও পড়ুন: রেল-পথে বিচ্ছিন্ন উত্তরবঙ্গ

Advertisement

আরও পড়ুন: গলা জলে ডুবে সংসার

রেল জানিয়েছে, লাইন ও রেলসেতুগুলি ক্ষতিগ্রস্ত হওয়ায় জল কমলেও দ্রুত ট্রেন চালু করা সম্ভব নয়। ট্রেন চালানোর আগে সরেজমিনে লাইন পরিদর্শন করতে হবে। দরকার পড়লে মেরামতি করতে হবে। তার পরই ট্রেন চালানোর সিদ্ধান্ত নেওয়া হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন