local train

Asansol Division: চলছে না লোকাল ট্রেন, এর মধ্যেই রেকর্ড জরিমানা আদায় করল রেলের আসানসোল শাখা

রেলের তরফে জানানো হয়েছে, ২০১৯ সালের জুলাই মাসে জরিমানা বাবদ আয় হয়েছিল ১ কোটি ১০ লক্ষ টাকা। চলতি বছর জুলাই মাসে সেটা ৩২ শতাংশ বেড়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০১ অগস্ট ২০২১ ১৪:৫৫
Share:

আসানসোল রেল স্টেশন ফাইল চিত্র।

করোনা সংক্রমণ শুরু হওয়ার পরেই রাজ্যে বন্ধ হয়ে গিয়েছিল লোকাল ট্রেন পরিষেবা। এখনও তা শুরু হয়নি। অথচ তার মধ্যেই শুধু জুলাই মাসে আসানসোল ডিভিশনে টিকিট পরীক্ষা করে জরিমানা বাবদ ১ কোটি ৪০ লক্ষ টাকা আয় করেছে রেল

Advertisement

রবিবার আসানসোল ডিভিশনের তরফে জানানো হয়েছে, ২০১৯ সালের জুলাই মাসে টিকিট পরীক্ষা করে আয় হয়েছিল ১ কোটি ১০ লক্ষ টাকা। চলতি বছর জুলাই মাসে সেটা ৩২ শতাংশ বেড়ে হয়েছে ১ কোটি ৪০ লক্ষ টাকা। অথচ করোনা পরিস্থিতির আগে যে পরিমাণ ট্রেন চলত তার অর্ধেক ট্রেন চলছে এখন। এই পরিমাণ আয়ের জন্য আসানসোল ডিভিশনের টিকিট পরীক্ষক ও আধিকারিকদের ধন্যবাদ জানিয়েছে রেল।

লোকাল ট্রেন পরিষেবা বন্ধ থাকলেও চলছে কর্মী স্পেশ্যাল ট্রেন। তাতে শুধুমাত্র জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত কর্মীরা উঠতে পারছেন। যদিও তাঁদের মাসিক টিকিট কেটে উঠতে হচ্ছে লোকালে। সম্প্রতি শিয়ালদহ শাখায় অবশ্য দৈনিক টিকিট দেওয়া শুরু হয়েছে। অবশ্য লোকাল ট্রেন পরিষেবা ফের কবে স্বাভাবিক হবে সে বিষয়ে এখনও রেল বা প্রশাসন কিছু জানাতে পারেনি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন