Rain Forecast

রাজ্যে ঝড়বৃষ্টির পূর্বাভাস, বইবে ঝোড়ো হাওয়া, কলকাতায় কবে বৃষ্টি? জানাল হাওয়া অফিস

কলকাতা-সহ রাজ্যের বিভিন্ন জেলায় ঝড়বৃষ্টির পূর্বাভাস জারি করল আলিপুর আবহাওয়া দফতর। বৃষ্টির সঙ্গে বইতে পারে ঝোড়ো হাওয়া। দুই থেকে তিন ডিগ্রি তাপমাত্রা কমতে পারে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১২ মার্চ ২০২৩ ১৬:২০
Share:

কলকাতার পাশাপাশি রাজ্যের বিভিন্ন জেলাতেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ফাইল চিত্র।

এই সপ্তাহেই চলতি মরসুমের প্রথম বৃষ্টির সাক্ষী হতে পারে কলকাতা। আগামী বৃহস্পতিবার শহরে ঝড়বৃষ্টির পূর্বাভাস জারি করল আলিপুর আবহাওয়া দফতর। বৃষ্টির সঙ্গে ঘণ্টায় ৪০-৫০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। কলকাতার পাশাপাশি দক্ষিণবঙ্গের জেলাগুলিতেও বৃষ্টি হতে পারে।

Advertisement

মার্চের শুরু থেকেই কলকাতা এবং রাজ্যের বিভিন্ন জেলায় গরমের দাপট বাড়ছে। ইতিমধ্যেই পুরুলিয়া, পশ্চিম বর্ধমান এবং উত্তরবঙ্গের কিছু জেলায় বিক্ষিপ্ত বৃষ্টি হয়েছে। তবে কলকাতায় এখনও অধরা বৃষ্টি। অবশেষে শহরে গরমে স্বস্তির বার্তা দিল হাওয়া অফিস।

আবহাওয়া দফতর সূত্রে খবর, কলকাতার পাশাপাশি রাজ্যের বিভিন্ন জেলাতেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বুধবার পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, দুই বর্ধমান, বাঁকুড়া, নদিয়া, মুর্শিদাবাদে বৃষ্টি হতে পারে। সঙ্গে বইতে পারে ঘণ্টায় ৩০-৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়া। বৃহস্পতিবার দুই ২৪ পরগনা, হাওড়া, হুগলি, দুই মেদিনীপুর, পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া, বীরভূম, দুই বর্ধমান, নদিয়া, মুর্শিদাবাদেও ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কলকাতার মতো ওই জেলাগুলিতেও বৃষ্টির সঙ্গে ঘণ্টায় ৪০-৫০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে।

Advertisement

দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের জেলাগুলিতেও এই সপ্তাহে বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। সোমবার দার্জিলিং এবং কালিম্পঙে বৃষ্টি হতে পারে। মঙ্গলবার দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ারে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বুধ এবং বৃহস্পতিবার দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, দুই দিনাজপুর, মালদায় বৃষ্টির পূর্বাভাস জারি করেছে হাওয়া অফিস।

আগামী ৩ দিনে কলকাতা এবং জেলায় তাপমাত্রা কিছুটা কমতে পারে। আবহাওয়া দফতর জানিয়েছে, ২-৩ ডিগ্রি কমতে পারে তাপমাত্রা। রবিবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৩ ডিগ্রি সেলসিয়াসের কাছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন