Recruitment Scam

কুন্তল ও শান্তনুর বাড়িতে উদ্ধার হওয়া তালিকায় একই চাকরিপ্রার্থীদের নাম! ‘কমন’ অঙ্ক মেলাচ্ছে ইডি

ইডি সূত্রে খবর, জানুয়ারি মাসে শান্তনুর বাড়িতে তল্লাশি চালিয়ে ৩০০ চাকরিপ্রার্থীর নামের তালিকা পাওয়া গিয়েছিল। একই দিনে কুন্তলের ফ্ল্যাটেও তল্লাশি চালিয়েছিলেন ইডি আধিকারিকরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১২ মার্চ ২০২৩ ১৩:৩০
Share:

কুন্তল এবং শুভেন্দুর ‘কমন’ অঙ্ক মেলানোর চেষ্টায় ইডি। ফাইল চিত্র।

নিয়োগ দুর্নীতি মামলায় কুন্তল ঘোষ এবং শান্তনু বন্দ্যোপাধ্যায়ের ‘যোগসূত্র’ নিয়ে আরও বেশ কিছু তথ্য পেয়েছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা়টির তরফে তেমনই জানা গিয়েছে। ইডি সূত্রে খবর, কুন্তল এবং শান্তনুর বাড়ি থেকে যে সমস্ত নথি মিলেছিল, সেই সমস্ত নথি মিলিয়ে দেখা গিয়েছে বেশ কিছু চাকরিপ্রার্থীর নাম ‘কমন’। অর্থাৎ, শান্তনুর কাছে থাকা নথিতে তাঁদের নাম আছে, আবার কুন্তলের কাছে থাকা নথিতেও ওই নামগুলি রয়েছে। যদিও এই বিষয়ে নিশ্চিত হতে নথিগুলি যাচাই করে দেখা হচ্ছে বলে ইডি সূত্রে খবর।

Advertisement

জানুয়ারি মাসে শান্তনুর বাড়িতে তল্লাশি চালিয়েছিল ইডি। ইডি সূত্রে খবর, শান্তনুর বাড়ি থেকে যে ৩০০ চাকরিপ্রার্থীর তালিকা পাওয়া গিয়েছিল, সেই বিষয়ে তাঁকে আগেও জিজ্ঞাসাবাদ করা হয়েছিল। পরে ইডি জানতে পারে যে, তালিকায় নাম থাকা অন্তত ৭ জন স্কুলে চাকরি পেয়েছেন। এই প্রসঙ্গেও জিজ্ঞাসাবাদ করা হয় হুগলির তৃণমূল যুবনেতাকে। আপাতত ইডি হেফাজতে রয়েছেন শান্তনু। শান্তনু ছাড়াও একই দিনে কুন্তল ঘোষের ফ্ল্যাটে তল্লাশি চালিয়েছিল ইডি। ইডি এবং সিবিআই-এর হাতে গ্রেফতার কুন্তলের নিউটাউনের ফ্ল্যাটে তল্লাশি চালানো হয়। কুন্তলের গ্রেফতারির পরেই হুগলির বলাগড়ের আর এক যুব তৃণমূল নেতা শান্তনুর নাম উঠে আসে। কিন্তু কুন্তল দাবি করেছিলেন, তিনি শান্তনুকে চেনেন না। তবে ইডি সূত্রে আগেই জানা গিয়েছিল, ২০১৪ সাল থেকেই নিয়োগ দুর্নীতিতে জড়িত রয়েছেন কুন্তল এবং শান্তনু। শর্ট ফিল্ম তৈরির একটি সংস্থায় কুন্তল এবং শান্তনুর স্ত্রীর অংশীদারিত্ব ছিল বলে ইডি সূত্রে খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন