Weather Forecast

সপ্তাহান্তে ফের বৃষ্টি, কয়েকদিন থাকবে শীতের আমেজ

সম্প্রতি ফেব্রুয়ারি মাসে তাপমাত্রা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি কমে ১৩ ডিগ্রি সেলসিয়াসে নেমে গিয়েছিল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০১৯ ১৮:১৪
Share:

—ফাইল চিত্র।

শীত ফেরার সম্ভাবনা নেই। তবে আরও কয়েকদিন শীতের আমেজ থাকবে রাজ্যে।

Advertisement

সপ্তাহের শেষে শনি ও রবিবার বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ফলে ফের পারদ নামার ইঙ্গিত দিয়েছেন আবহাওয়া বিজ্ঞানীরা। আলিপুর আবহাওয়া দফতরের অধিকর্তা গনেশপ্রসাদ জানিয়েছেন, “সপ্তাহের শেষে কলকাতায় বৃষ্টি হতে পারে। তবে তাপমাত্রা খুব একটা নিম্নমুখী হবে না।”

বুধবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৫.৬ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকেরা থেকে ২ ডিগ্রি কম। এ দিকে সর্বোচ্চ তাপমাত্রাও স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম রয়েছে।

Advertisement

আরও পড়ুন: মনে রাখব আমরা, রাগ সামলাতে না পেরে সনিয়াকে বললেন মমতা​

আরও পড়ুন: বাংলার পর মাধ্যমিকের ইংরেজি প্রশ্নও পাচার হয়ে গেল ১ ঘণ্টার মধ্যে, পর্ষদের মুখে কুলুপ​

সম্প্রতি ফেব্রুয়ারি মাসে তাপমাত্রা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি কমে ১৩ ডিগ্রি সেলসিয়াসে নেমে গিয়েছিল। এর পর থেকে ধীরে ধীরে বেড়ে চলেছে পারদ। যদিও গত কয়েক বছরের তুলনায় এবার শীতের আমেজ ভাল মালুম যাচ্ছে। দার্জিলিঙের তাপমাত্রা এখনও ৪ ডিগ্রির নীচে রয়েছে। পাহাড়ে এখনও কনকনে ঠান্ডা রয়েছে। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, দক্ষিণবঙ্গের কয়েকটি জেলার পাশাপাশি কলকাতায় হালকা বৃষ্টি হতে পারে। উত্তরবঙ্গেও কয়েকটি জেলা বৃষ্টি হবে।

(দুই চব্বিশ পরগনা, হাওড়া ও হুগলি, নদিয়া-মুর্শিদাবাদ, সহ দক্ষিণবঙ্গের খবর, পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলা খবর, বাংলার বিভিন্ন প্রান্তের খবর পেয়ে জান আমাদের রাজ্য বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন