nurse agitation

Nurse Rally: বেতন বৈষম্য নিয়ে নার্সদের মিছিল শহরে, পথ অবরোধে কলকাতায় থমকালো যান চলাচল

এসএসকেএম হাসপাতাল থেকে মিছিল করে এসে নার্সরা পথ অবরোধ করেন রবীন্দ্র সদন মোড়ে। সেখানেই বিক্ষোভ দেখান তাঁরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২২ নভেম্বর ২০২১ ১৬:১৫
Share:

কলকাতায় নার্সদের মিছিল। নিজস্ব চিত্র।

বেতন বৈষম্য, বদলি-সহ এক গুচ্ছ দাবিতে রাজ্য জু়ড়ে বিক্ষোভ দেখাচ্ছেন নার্সরা। সোমবার দুপুরে এসএসকেএম হাসপাতাল থেকে বের হয় একটি মিছিল। পরে মিছিল করে এসে নার্সরা পথ অবরোধ করেন রবীন্দ্র সদন মোড়ে। সেখানেই বিক্ষোভ দেখান তাঁরা। যার জেরে অবরুদ্ধ হয়ে পড়ে আশুতোষ মুখোপাধ্যায় রোড।

Advertisement

গত কয়েক দিন ধরেই এসএসকেএমে আন্দোলন চালাচ্ছে ‘নার্সেস ইউনিটি’। তাঁদের দাবি মূলত দু’টি। নার্সদের বেতন কাঠামোয় যে বৈষম্য রয়েছে তা দূর করতে হবে। বেতন কাঠামোয় পুনর্বিন্যাস করতে হবে। এই আন্দোলনে নেতৃত্ব দেওয়া বেশ কয়েক জনকে বদলি করে দেওয়া হয়েছে বলেও অভিযোগ নার্স সংগঠনের। সেই বদলি প্রত্যাহারের দাবিতে স্লোগানও তোলেন আন্দোলনকারীরা।

বেতন বৈষম্য মেটানোর দাবিতে নার্সদের মিছিল। নিজস্ব চিত্র।

নিজেদের দাবি আদায়ে এসএসকেএম হাসপাতালে গত কয়েক দিন ধরেই বিক্ষোভ দেখাচ্ছেন নার্সরা। সেখান থেকেই বের হয় সোমবারের মিছিল। এসএসকেএম ছাড়াও কলকাতার বিভিন্ন হাসপাতালের নার্সরা যোগ দেন এই মিছিলে। রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকেও এসেছেন নার্সরা। এই মিছিলের জেরে সপ্তাহের প্রথম দিয়েই অবরুদ্ধ কলকাতার ব্যস্ত রাস্তা। কিছুক্ষণ যান চলাচল বন্ধ হয়ে থাকে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন