West Bengal News

বৈশাখীর পর নারদ মামলায় ফের রত্নাকে জেরা ইডি-র

প্রায় এক বছর নারদ মামলা নিয়ে কোনও তৎপরতা দেখায়নি ইডি। মেয়র পদ থেকে সরে যাওয়ার পর ফের নতুন করে নারদ মামলায় শোভন এবং রত্নার পরিচিতদের জিজ্ঞাসাবাদ শুরু হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৮ ডিসেম্বর ২০১৮ ১৫:২৮
Share:

ইডির দফতরে রত্না চট্টোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ করছেন তদন্তকারীরা। —নিজস্ব চিত্র

নারদ মামলায় ফের জেরা করা হচ্ছে প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায়ের স্ত্রী রত্না চট্টোপাধ্যায়কে। মঙ্গলবার দুপুরে তিনি সল্টলেকে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)-এর অফিসে পৌঁছন।

Advertisement

ইডি সূত্রে খবর, শোভন চট্টোপাধ্যায়ের সম্পত্তির বিষয়ে তাঁকে জেরা করা হচ্ছে। গত বছরের নারদ মামলায় শোভনকে জেরা করা হলে তিনি তদন্তকারীদের জানিয়েছিলেন, সম্পত্তির বিষয়ে তাঁর স্ত্রী রত্না সব জানেন। সেই সময় শারীরিক অসুস্থতার কারণে রত্না লন্ডনে ছিলেন। ফিরে এসে তিনি ইডি অফিসে হাজিরা দেন। কিন্তু শোভনের সম্পত্তির বিষয়ে কিছুই জানেন না বলে কেন্দ্রীয় অফিসারদের কাছে দাবি করেন রত্না। জেরা করা হয় শোভনের শ্যালক গোপাল দাসকেও।

প্রায় এক বছর নারদ মামলা নিয়ে কোনও তৎপরতা দেখায়নি ইডি। মেয়র পদ থেকে সরে যাওয়ার পর ফের নতুন করে নারদ মামলায় শোভন এবং রত্নার পরিচিতদের জিজ্ঞাসাবাদ শুরু হয়েছে। ইতিমধ্যেই জেরা করা হয়েছে শোভন ঘনিষ্ঠ বৈশাখী বন্দ্যোপাধ্যায়কে। ইডি সূ্ত্রে খবর, তাঁকে শোভেনের আয়-ব্যায়ের বিষয়েও জেরা করা হয়। জেরার মুখে তিনি রত্নার নাম করেন।

Advertisement

আরও পড়ুন: টিচার্স রুমে শিক্ষিকার ব্যাগ চুরি! কলকাতা বিশ্ববিদ্যালয়ের ৬০০ ছাত্রছাত্রীর নম্বর উধাও

এ প্রসঙ্গে ‘জিসিআর’ কোম্পানি বিষয়টি উঠে আসে। শোভন সম্প্রতি দাবি করেন, রত্না অন্য দু’জনকে সঙ্গী করে ওই কোম্পানি তাঁর স্ত্রী বানিয়েছিলেন। শোভন আরও দাবি করেন, ওই কোম্পানির অন্যতম ‘সদস্য’ ছিলেন অভিজিৎ গঙ্গোপাধ্যায় ওরফে চিকু। ইতিমধ্যে চিকুকেও তলব করা হয়েছে।

আরও পড়ুন: ঝিনুকের রোস্ট খেতে গিয়ে চমক! কামড় দিতেই মিলল বহুমূল্য মুক্তো

নারদ মামলায় আর্থিক তছরূপের তদন্তে বেশ কিছু নাম উঠে এসেছে। তাঁরা কোনও ভাবে অবৈধ লেনদেনে জড়িত কি না, তা জানার চেষ্টা করছেন ইডি আধিকারিকেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন