জামিন পেলেন না আরাবুল

স্বেচ্ছায় হলফনামা, দাবি নিহতের স্ত্রীর

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১৪ জুন ২০১৮ ০৩:৫৭
Share:

ফের আরাবুল ইসলামের জামিনের আবেদন খারিজ হল। ভাঙড়ের নির্দল সমর্থক হাফিজুল রহমানকে খুনের অভিযোগে ধৃত আরাবুলের জামিনের জন্য তাঁর আইনজীবী বুধবার বারুইপুর আদালতের অতিরিক্ত জেলা দায়রা বিচারক পরেশ কর্মকারের এজলাসে আবেদন জানান। সরকারি আইনজীবী আপত্তি জানাননি। তবে, নিহতের পরিবারের আইনজীবী কল্যাণ চট্টোপাধ্যায় জামিনের আবেদনের বিরোধিতা করেন। দু’পক্ষের সওয়াল শুনে বিচারক আরাবুলের জামিনের আবেদন খারিজ করে দেন। এ দিনই আবার নিহতের স্ত্রী সাবিরা বিবি দাবি করেছেন, তাঁর স্বামীর মৃত্যুর জন্য আরাবুল দায়ী নন বলে যে হলফনামা তিনি আদালতে জমা দিয়েছেন, তা কারও চাপে নয়।

Advertisement

গত ১১ মে ভাঙড়ের পোলেরহাট-২ পঞ্চায়েতের নির্দল প্রার্থীর সমর্থনে মিছিলে গিয়ে গুলিতে নিহত হন মাছিভাঙা গ্রামের বাসিন্দা হাফিজুল। তাঁর প্রতিবেশী ওলিল মোল্লা থানায় আরাবুল, তাঁর ছেলে হাকিমুল এবং আরাবুলের ভাই আজিজুল মোল্লা-সহ কয়েক জনের নামে অভিযোগ দায়ের করেন। মুখ্যমন্ত্রীর নির্দেশে ওই রাতেই আরাবুলকে গ্রেফতার করে পুলিশ।

সে দিনই রাজারহাটে বাপের বাড়ি থেকে গ্রামে ফিরে স্বামীর মৃত্যুর জন্য আরাবুলের কঠিন শাস্তি দাবি করেছিলেন সাবিরা। কিন্তু ৬ জুন বারুইপুর আদালতে হলফনামা দিয়ে তিনি জানান, তাঁর স্বামীর মৃত্যুর জন্য আরাবুল দায়ী নন। বহিরাগতদের গুলিতে তাঁর স্বামী মারা যান। এর পরেই কোনও চাপে সাবিরা ওই হলফনামা দিয়েছেন কিনা, তা নিয়ে জল্পনা শুরু হয়।

Advertisement

সাবিরা বর্তমানে বাপের বাড়িতেই থাকছেন। বুধবার তিনি বলেন, ‘‘আমি স্বেচ্ছায় হলফনামা দিয়েছি। কেউ কোন চাপ বা ভয় দেখায়নি।’’ আরাবুলের আইনজীবী জয়িষ্ণু বসু এ দিন বলেন, ‘‘আরাবুল খুবই অসুস্থ। তা ছাড়া আরাবুল ওই ঘটনায় জড়িত নন বলেও নিহতের স্ত্রী আদালতে হলফনামা দিয়েছেন। সে কারণেই জামিনের আবেদন জানাই।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন