West Bengal News

রামকৃষ্ণ মিশনে রদবদল, নতুন সাধারণ সম্পাদক হলেন স্বামী সুবীরানন্দ

রামকৃষ্ণ মঠ ও মিশনের নতুন সাধারণ সম্পাদক হলেন স্বামী সুবীরানন্দ। ২০০৭ সাল থেকে সঙ্ঘের সহ সাধারণ সম্পাদক পদে থাকা স্বামী সুবীরানন্দ বুধবার বুদ্ধ পূর্ণিমার পুণ্য তিথিতে নতুন কার্যভার গ্রহণ করেছেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১০ মে ২০১৭ ২৩:০৭
Share:

সাধারণ সম্পাদক মনোনীত হওয়ার পর রামকৃষ্ণ মঠ ও মিশনের অধ্যক্ষ স্বামী আত্মস্থানন্দের আশীর্বাদ নিচ্ছেন স্বামী সুবীরানন্দ। ছবি: সংগৃহীত।

রামকৃষ্ণ মঠ ও মিশনের নতুন সাধারণ সম্পাদক হলেন স্বামী সুবীরানন্দ। ২০০৭ সাল থেকে সঙ্ঘের সহ সাধারণ সম্পাদক পদে থাকা স্বামী সুবীরানন্দ বুধবার বুদ্ধ পূর্ণিমার পুণ্য তিথিতে নতুন কার্যভার গ্রহণ করেছেন। ২০১২ সাল থেকে সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করে আসা স্বামী সুহিতানন্দ মঠ ও মিশনের নতুন সহ অধ্যক্ষ হয়েছেন। স্বামী গৌতমানন্দকেও নতুন সহ অধ্যক্ষ হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে। তিনি এত দিন চেন্নাই রামকৃষ্ণ মঠের অধ্যক্ষ ছিলেন।

Advertisement

স্বামী সুহিতানন্দ এবং স্বামী গৌতমানন্দ রামকৃষ্ণ মঠ ও মিশনের সহ অধ্যক্ষ হওয়ায় সঙ্ঘের সহ অধ্যক্ষের সংখ্যা ৩ থেকে বেড়ে হল ৫। সঙ্ঘের নতুন সহ সাধারণ সম্পাদক হয়েছেন স্বামী অভিরামানন্দ এবং স্বামী তত্ত্ববিদানন্দ। স্বামী অভিরামানন্দ কোয়েম্বত্তূর রামকৃষ্ণ মিশনের সম্পাদক ছিলেন। স্বামী তত্ত্ববিদানন্দ ছিলেন কলকাতা এবং মায়াবতী অদ্বৈত আশ্রমের অধ্যক্ষ।

রামকৃষ্ণ মিশন সূত্রে জানানো হয়েছে, সঙ্ঘের নতুন সাধারণ সম্পাদক স্বামী সুবীরানন্দ ১৯৭৩ সালে সঙ্ঘে যোগ দেন। দীর্ঘ ৪৪ বছর ধরে রামকৃষ্ণ মঠ ও মিশনের বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব তিনি পালন করেছেন। সুদীর্ঘ অভিজ্ঞতার সুবাদেই তিনি সঙ্ঘের নতুন সাধারণ সম্পাদক মনোনীত হয়েছেন বলে মঠ ও মিশনের তরফে জানানো হয়েছে।

Advertisement

আরও পড়ুন: বুদ্ধপূর্ণিমায় আজও স্বমহিমায় উজ্জ্বল জামালপুরের বুড়োরাজের মেলা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন