Covid 19

Covid-19: সোম থেকে রাজ্যে নতুন কিছু বিধিনিষেধ জারি! রবিবার বিকেলে ঘোষণা করতে চলেছে নবান্ন

সোমবার থেকে কিছু কিছু বিধিনিষেধ আবার চালু করা হতে পারে। স্কুল, কলেজ-সহ শিক্ষা প্রতিষ্ঠানে কিছু দিনের জন্য ছুটি ঘোষণা করা হতে পারে রাজ্যে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০২ জানুয়ারি ২০২২ ১২:০৪
Share:

সোমবার থেকে বিধিনিষেধ জারি করতে রাজ্য। নিজস্ব চিত্র

রাজ্যে ক্রমেই বাড়ছে করোনার সংক্রমণ। এই পরিস্থিতিতে কিছু বিধিনিষেধ চালু করতে পারে রাজ্য। সূত্রের খবর, রবিবার নবান্নে একটি বৈঠক করেন স্বাস্থ্য দফতরের কর্তারা। সেখানেই সম্ভাব্য বিধিনিষেধ নিয়ে আলোচনা হয়। জানা গিয়েছে, সোমবার থেকেই নতুন নির্দেশিকা জারি করতে পারে নবান্ন। তবে এখনও এ নিয়ে চূড়ান্ত কিছু জানানো হয়নি। রবিবার বিকেলে ওই বিষয়ে ঘোষণা করতে পারেন মুখ্যসচিব।

Advertisement


বুধবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ইঙ্গিত দিয়েছিলেন, করোনা সংক্রমণের কারণে সোমবার থেকে কিছু কিছু বিধিনিষেধ আবার চালু করা হতে পারে। তেমন হলে স্কুল কলেজ-সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে কিছু দিনের জন্য ছুটি ঘোষণা করা হতে পারে রাজ্যে। এমনকি শনিবার ওই বিষয়ে রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদীর সঙ্গে আলোচনাও করেন মুখ্যমন্ত্রী। সেই প্রেক্ষিতে রবিবার নবান্নের ওই বৈঠক গুরুত্বপূর্ণ বলেই মনে করা হচ্ছে।

তবে নবান্নের একটি সূত্র জানাচ্ছে, এখনই ‘আংশিক লকডাউন’ বা ‘কঠোরতম বিধিনিষেধ’ জারির কথা ভাবছে না রাজ্য। কিছু কিছু শহর থেকে বিমান চলাচলেও নিয়ন্ত্রণ হতে পারে। এখনই হয়তো বন্ধ হচ্ছে না ট্রেন, বাস বা মেট্রো পরিষেবা। আপাতত ধাপে ধাপে বিধিনিষেধ জারি করা হবে এবং আগামিদিনে পরিস্থিতি বুঝে তা আরও বাড়ানো হতে পারে।

Advertisement

কোনও কোনও মহল মনে করছেন, ট্রেন ও মেট্রোর সংখ্যা কমানো হলেও হতে পারে। এ নিয়ে পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক একলব্য চক্রবর্তী বলেন, ‘‘এখনও পর্যন্ত রাজ্য সরকার কোনও রকম নির্দেশ বা পরামর্শ রেলকে দেয়নি।’’ আর মেট্রোর জনসংযোগ আধিকারিক রূপায়ণ মিত্রের মতে, ‘‘ট্রেনের সংখ্যা কমলে তো ভিড় আরও বাড়বে। তাতে হিতে বিপরীত হতে পারে!’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন