AITC

Assam TMC: অসম তৃণমূলের সভাপতি হলেন রিপুন বরা

তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় তাঁকে এই পদে নিয়োগের চিঠি দিয়েছেন। মমতার নির্দেশে রিপুনকে অসমের সভাপতি করা হল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৩ এপ্রিল ২০২২ ১৮:৫০
Share:

অসম তৃণমূলের সভাপতি হলেন রিপুন বরা। টুইটার থেকে নেওয়া ছবি।

অসম প্রদেশ তৃণমূলের সভাপতি হলেন রিপুন বরা। শনিবার তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় তাঁকে এই পদে নিয়োগের চিঠি দিয়েছেন। চিঠিতে অভিষেক জানিয়েছেন, তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে রিপুনকে অসম তৃণমূলের সভাপতি করা হল। গত রবিবার অসম কংগ্রেসের এই প্রবীণ নেতা তৃণমূলে যোগদান করেন। ডায়মন্ড হারবারের সাংসদ অভিষেক টুইটে করে রিপুনের যোগদানের কথা জানিয়েছিলেন। টুইটারে তিনি লিখেছিলেন, ‘তৃণমূল পরিবারে যোগদানের জন্য দৃঢ় ও দক্ষ রাজনীতিবিদ শ্রী রিপুন বরাকে স্বাগত জানাই। আমরা আপনাকে আমাদের সঙ্গে পেয়ে অত্যন্ত আনন্দিত এবং আমরা জনগণের মঙ্গলের স্বার্থে কাজ করার জন্য জোটবদ্ধ হলাম।’

Advertisement

প্রসঙ্গত, অসমের রাজনীতির একটি গুরুত্বপূর্ণ নাম রিপুন বোরা। তিনি এক সময় অসম প্রদেশ কংগ্রেসের সভাপতি ছিলেন। সঙ্গে অসমের পঞ্চায়েত ও গ্রামোন্নয়নেরও দায়িত্ব ছিলেন তিনি। কংগ্রেসের হয়ে রাজ্যসভার সাংসদ হিসেবে কাজ করার অভিজ্ঞতাও রয়েছেন তাঁর। তাঁকে তৃণমূলে যোগদান করাতে বড় ভুমিকা নিয়েছেন তৃণমূলে মহিলা নেত্রী তথা রাজ্যসভার সাংসদ সুস্মিতা দেব। তৃণমূলে যোগদানের মাত্র সাত দিনের মধ্যে তাঁকে রাজ্য সভাপতির পদ দেওয়া হল।

Advertisement

তৃণমূল নেতৃত্ব পশ্চিমবঙ্গের পাশাপাশি, উত্তর পূর্বাঞ্চলের রাজ্যগুলির ক্ষেত্রেও মনযোগী হয়েছে। আগামী মে মাসের ৩ তারিখে দু’দিনের সফরে মেঘালয়ে যাবেন অভিষেক। আগামী বছর উত্তর পূর্বাঞ্চলের দুই রাজ্য ত্রিপুরা ও মেঘালয়ে বিধানসভা ভোট। এই দুই রাজ্যের ভোটে অংশ নেবে মমতা বন্দ্যোপাধ্যায়ের দল। সঙ্গে ২০২৪ সালের লোকসভা ভোটে অসমের বেশ কিছু আসনেও প্রতিদ্বন্দ্বিতা করার পরিকল্পনা নিয়েছেন তৃণমূল শীর্ষ নেতৃত্ব। সেই ছকেই রিপুনের মতো নেতাকে সভাপতি পদ দিল তৃণমূল। এর আগে মেঘালয়ের মুকুল সাংমা কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছেন। গোয়ার ভোটে পরাজিত হলেও, সেখানকার প্রবীণ কংগ্রেস নেতা লুইজিনহো ফেলেইরিওকে যোগদান করিয়ে রাজ্যসভায় পাঠিয়েছে বাংলার শাসকদল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন