SUCI

SUCI: নিয়োগ-দুর্নীতিতে এসইউসি-র বিক্ষোভে আগেই বাধা, অবরোধ

বুধবার ‘প্রতিবাদ দিবস’ পালনের ডাক দেওয়ার পাশাপাশি চণ্ডীবাবু জানিয়েছেন, নার্সদের নিয়োগের ক্ষেত্রে দুর্নীতির বিরুদ্ধেও আন্দোলন হবে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৫ মে ২০২২ ০৯:০৯
Share:

নিয়োগ-দুর্নীতির বিরুদ্ধে এসইউসি-র প্রতিবাদে পুলিশের বাধা —নিজস্ব চিত্র।

শিক্ষায় নিয়োগ-দুর্নীতির প্রতিবাদে বিক্ষোভ অব্যাহত। এ বার এসইউসি-র বিক্ষোভকে কেন্দ্র করে অশান্তি বাধল বিধাননগরে। স্কুল সার্ভিস কমিশনের (এসএসসি) নিয়োগে দুর্নীতির প্রতিবাদে ও স্বচ্ছ নিয়োগের দাবিতে মঙ্গলবার বিকাশ ভবনে বিক্ষোভ ও দাবিপত্র দেওয়ার কর্মসূচি ছিল এসইউসি-র। কিন্তু বিক্ষোভের আগেই পুলিশ ৪৫ জনকে গ্রেফতার করে বিধাননগর দক্ষিণ থানায় নিয়ে যায় বলে অভিযোগ। প্রতিবাদে প্রাক্তন সাংসদ তরুণ মণ্ডল, দলের কলকাতা জেলা সম্পাদক সুব্রত গৌড়ীর নেতৃত্বে করুণাময়ী মোড় অবরোধ করে অবস্থানে বসে পড়েন এসইউসি-র কর্মী-সমর্থকেরা। দলের রাজ্য সম্পাদক চণ্ডীদাস ভট্টাচার্যের অভিযোগ, ‘‘বিকাশ ভবনে কোনও প্রতিনিধিদলকে যেতে দেওয়া হয়নি। দাবিপত্র নেওয়ার সৎসাহসটুকুও হারিয়েছে এই সরকার!’’ রাজ্যে আজ, বুধবার ‘প্রতিবাদ দিবস’ পালনের ডাক দেওয়ার পাশাপাশি চণ্ডীবাবু জানিয়েছেন, নার্সদের নিয়োগের ক্ষেত্রে দুর্নীতির বিরুদ্ধেও আন্দোলন হবে। স্বাস্থ্য ভবনের সামনে এ দিনই আন্দোলনরত নার্সদের উপরে ‘পুলিশি নির্যাতনে’র প্রতিবাদ জানিয়ে তাঁর বক্তব্য, ‘‘যে নার্সেরা রাজ্যের স্বাস্থ্য ব্যবস্থাকে টিকিয়ে রাখতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন, তাঁদের ন্যায্য চাকরির অধিকার থেকে বঞ্চিত করা কোনও ভাবেই সমর্থনযোগ্য নয়। আমরা অবিলম্বে তাঁদের নিয়োগের দাবি জানাচ্ছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন