Bayron Biswas

হুমকি ফোন আসছে! নিরাপত্তা চেয়ে হাই কোর্টের দ্বারস্থ সাগরদিঘির বাইরন, সোমবার শুনানি

আদালতকে বাইরন জানিয়েছেন, তিনি যে নিরাপদ বোধ করছেন না তা কলকাতা পুলিশ এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রককেও জানিয়েছেন। কিন্তু কাজের কাজ কিছুই হয়নি বলে দাবি তাঁর আইনজীবীর।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১০ মে ২০২৩ ১২:৩৬
Share:

নিরাপত্তা চেয়ে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ বাইরন। — ফাইল ছবি।

নিরাপত্তা চেয়ে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হলেন সাগরদিঘির কংগ্রেস বিধায়ক বাইরন বিশ্বাস। আদালত তাঁকে মামলা দায়ের করার অনুমতি দিয়েছে। আগামী সোমবার এই সংক্রান্ত মামলাটির শুনানি হবে।

Advertisement

সম্প্রতি মুর্শিদাবাদের সাগরদিঘি কেন্দ্রের উপনির্বাচনে জয়লাভ করেন বাম সমর্থিত কংগ্রেস প্রার্থী বাইরন। তাঁর অভিযোগ, নির্বাচিত হওয়ার পর থেকেই তাঁর কাছে হুমকি ফোন আসছে। নিরাপত্তার অভাব বোধ করছেন নবনির্বাচিত বিধায়ক। এই দাবি নিয়ে বুধবার কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হয়েছেন তিনি। আদালতকে বাইরন জানিয়েছেন, তিনি যে নিরাপদ বোধ করছেন না, তা কলকাতা পুলিশ এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রককেও জানিয়েছেন। কিন্তু কাজের কাজ কিছুই হয়নি বলে দাবি তাঁর আইনজীবীর। তাই আদালতের কাছে নিরাপত্তা চাইছেন তিনি। বিচারপতি রাজাশেখর মান্থা তাঁর আবেদন শোনেন। তার পর তাঁকে মামলা দায়ের করার অনুমতি দেন। আগামী সোমবার বাইরনের নিরাপত্তা সংক্রান্ত আবেদনের শুনানি হতে পারে।

প্রসঙ্গত, ধুলিয়ান ব্লক তৃণমূলের নেতা সঞ্জয় জৈনকে ‘অশ্রাব্য গালিগালি’ এবং ‘প্রাণনাশের হুমকি’ দেওয়ার অভিযোগ উঠেছিল বাইরনের বিরুদ্ধে। একটি অডিয়ো ক্লিপকে (ক্লিপের সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন) হাতিয়ার করে এই অভিযোগ করে জোড়াফুল শিবির। এই অভিযোগে শমসেরগঞ্জ থানা ঘেরাও করেন শাসকদলের নেতাকর্মীরা। বাইরনের বিরুদ্ধে এফআইআর দায়ের করেন তৃণমূল নেতা সঞ্জয়।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন