আইন অমান্যে বিক্ষিপ্ত গোলমাল

উত্তর ২৪ পরগনা, পশ্চিম মেদিনীপুর, হাওড়ার উলুবেড়িয়া, পশ্চিম বর্ধমানের আসানসোলের মতো কিছু জায়গায় পুলিশের সঙ্গে ধস্তাধস্তি বাধে আইন অমান্যকারীদের।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২১ ফেব্রুয়ারি ২০১৮ ০৫:৫২
Share:

কেন্দ্রীয় ট্রেড ইউনিয়ন ও ফে়ডারেশনগুলির যৌথ আহ্বানে আইন অমান্য কর্মসূচিকে ঘিরে বিক্ষিপ্ত অশান্তি বাধল কিছু জেলায়। আমানত বিমা (এফআরডিআই) বিল প্রত্যাহার, বার্ন স্ট্যান্ডার্ড-সহ এ রাজ্যে অবস্থিত কেন্দ্রীয় সংস্থার বিলগ্নিকরণ ও বেসরকারিকরণ এবং পিএনবি-কাণ্ডের প্রতিবাদের মতো একগুচ্ছ দাবিতে মঙ্গলবার পূর্ব মেদিনীপুর বাদে সব জেলায় আইন অমান্য কর্মসূচি ছিল শ্রমিক সংগঠনগুলির। উত্তর ২৪ পরগনা, পশ্চিম মেদিনীপুর, হাওড়ার উলুবেড়িয়া, পশ্চিম বর্ধমানের আসানসোলের মতো কিছু জায়গায় পুলিশের সঙ্গে ধস্তাধস্তি বাধে আইন অমান্যকারীদের। আসানসোলে বিএনআর মোড়ে ঘণ্টাখানেক অবরুদ্ধ ছিল জি টি রোড। বাম শ্রমিক নেতৃত্বের অভিযোগ, আসানসোল ও উলুবেড়িয়ায় লাঠি চালিয়েছে পুলিশ। সিটুর রাজ্য সম্পাদক অনাদি সাহু বলেন, ‘‘আমাদের প্রতিবাদের বেশির ভাগই ছিল কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে। রাজ্য সরকারের পুলিশ সেই আন্দোলনে লাঠি চালিয়ে রাজ্য ও কেন্দ্রের সরকারের রাজনৈতিক সহাবস্থানকেই স্পষ্ট করে দিল!’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন