West Bengal News

সোমেনপুত্র রোহনকে হারিয়ে যুব কংগ্রেস সভাপতি অধীর অনুগামী শাদাব খান

গণনা শেষে দেখা যায়, শাদাব পেয়েছেন ৯১৯৫-র কিছু বেশি ভোট। অন্যদিকে রোহনের ঝুলিতে ৭২৬৯ ভোট।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৮ নভেম্বর ২০১৮ ২০:১১
Share:

অধীর চৌধুরী (বাঁ দিকে) ও সোমেন মিত্র। —ফাইল চিত্র

কয়েক মাস আগেই অধীর চৌধুরীকে সরিয়ে সোমেন মিত্রকে প্রদেশ সভাপতি করেছে কংগ্রেস। এ বার সেই প্রাক্তনের কাছেই কার্যত হেরে গেলেন বর্তমান প্রদেশ সভাপতি। সোমেনপুত্র রোহন মিত্রকে হারিয়ে প্রদেশ যুব কংগ্রেস সভাপতি হলেন অধীর চৌধুরী অনুগামী প্রার্থী শাদাব খান। প্রায় দু’হাজার ভোটের ব্যবধানে জয়ী হয়েছেন শাদাব।

Advertisement

যুব কংগ্রেসের সভাপতি নির্বাচন ঘিরে গত কয়েক দিন ধরেই সরগরম বিধান ভবন এবং জেলাগুলির দলীয় কার্যালয়। সোম ও মঙ্গলবার রাজ্য জুড়ে ভোটগ্রহণ হয়। আজ বুধবার কলকাতার ভোট গণনা হয়েছে প্রদেশ কংগ্রেস ভবনে। জেলাগুলির গণনাকেন্দ্র ছিল জেলা সদরের কংগ্রেস দফতর। গণনা শেষে দেখা যায়, শাদাব পেয়েছেন ৯১৯৫-র কিছু বেশি ভোট। অন্যদিকে রোহনের ঝুলিতে ৭২৬৯ ভোট।

কংগ্রেসের অন্দরে গুঞ্জন, নিজে সভাপতি হওয়ার পর থেকেই ছেলে রোহনকে যুব সভাপতি করার চেষ্টা শুরু করেন সোমেন মিত্র। সেই মতো রোহন প্রার্থীও হন। প্রীতম কর্মকার, বাবুল শেখ এবং দেবলীনা দাস প্রার্থী হলেও মূল লড়াই ছিল কলকাতার যুব কংগ্রেস সদস্য শাদাব খান বনাম রোহন মিত্র। এই শাদাব খান আবার নিজেকে অধীর অনুগামী বলে প্রচার করেন। আর সেই অধীর ম্যাজিকেই শাদাব বাজিমাত করেছেন বলে মত রাজনৈতিক শিবিরের।

Advertisement

আরও পড়ুন: ‘রাম-নামে’ বিজেপির সেয়ানে সেয়ানে কংগ্রেস, তবে অনেক এগিয়ে ছোট দলগুলো

আরও পড়ুন: মনোনয়ন জমা দিলেন ফিরহাদ, পুর আইনের সংশোধনী চ্যালেঞ্জ করে আদালতে সিপিএম

(বাংলার রাজনীতি, বাংলার শিক্ষা, বাংলার অর্থনীতি, বাংলার সংস্কৃতি, বাংলার স্বাস্থ্য, বাংলার আবহাওয়া -পশ্চিমবঙ্গের সব টাটকা খবর আমাদের রাজ্য বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন