‘শামি মিথ্যে কথা বলছে, ওকে আমি খুব ভাল চিনি’

সূত্রের খবর, দু’জনের এই কাজিয়ার মাঝে চলছে শান্তির কথাবার্তাও। মহম্মদ শামি ও হাসিন জাহান-কে এক সঙ্গে বসিয়ে মিটমাটের একটা প্রচেষ্টাও শুরু হয়েছে। সে ইঙ্গিত এ দিন দিয়েছেন হাসিনের আইনজীবী জাকির হুসেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১২ মার্চ ২০১৮ ০৪:০৫
Share:

ক্ষোভ: রবিবার সাংবাদিকদের সামনে হাসিন। ছবি: সুদীপ্ত ভৌমিক

ভারতীয় পেসার মহম্মদ শামির সঙ্গে তাঁর স্ত্রী হাসিন জাহানের তিক্ত সম্পর্ক যেন মিটমাটের পথে গিয়েও মিটতে চাইছে না।

Advertisement

রবিবার আনন্দবাজারে প্রকাশিত একান্ত সাক্ষাৎকারে শামি তাঁর স্ত্রী-র সঙ্গে দাম্পত্য-ঝামেলা দূরে সরিয়ে ফের একসঙ্গে থাকার ইচ্ছে প্রকাশ করেছিলেন। শামিকে নিয়ে নিজের অভিযোগ থেকে না সরলেও হাসিন ইঙ্গিত দিয়েছেন, তাঁর শর্ত মানতে রাজি থাকলে তিনি সে প্রস্তাব ভেবে দেখবেন। তবে এ দিন দুপুরে আইনজীবী ও তাঁর বোনের স্বামী আনিস আহমেদ-এর সঙ্গে কাটজুনগরের ফ্ল্যাটে সাংবাদিক বৈঠকে হাসিন বলেন ‘‘শামি আমার সঙ্গে কোনও যোগাযোগ করেনি। ও মিথ্যে কথা বলছে। ওকে আমি খুব ভাল চিনি।’’ পাশাপাশি হাসিন এটাও বলে দেন, ‘‘নিজের আচরণের জন্য ভুল স্বীকার করে, সন্তানের কথা ভেবে, ও যদি ক্ষমা চায়, তখন সে ব্যাপারে ভাবা যাবে।’’ যা আভাস দিচ্ছে শান্তি প্রক্রিয়া চলার ব্যাপারেও।

সূত্রের খবর, দু’জনের এই কাজিয়ার মাঝে চলছে শান্তির কথাবার্তাও। মহম্মদ শামি ও হাসিন জাহান-কে এক সঙ্গে বসিয়ে মিটমাটের একটা প্রচেষ্টাও শুরু হয়েছে। সে ইঙ্গিত এ দিন দিয়েছেন হাসিনের আইনজীবী জাকির হুসেন। ইতিমধ্যেই খুরশিদ নামে শামির পরিবারের এক আত্মীয় শামির সংসার ফের জোড়া লাগানোর জন্য যোগাযোগ করেছিলেন হাসিনের আইনজীবী-র সঙ্গে। সেই খুরশিদ-এর সঙ্গে এ দিন যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘‘হাসিনের সঙ্গে কথা হয়নি। তবে ওর আইনজীবীর সঙ্গে কথা হয়েছে। উনি বলেছেন কথা বলিয়ে দেবেন।’’ যা সমর্থন করে হাসিনের প্রতিক্রিয়া, ‘‘শামির পরিবারের লোক এসেছিল বলে শুনেছি। আমার সঙ্গে কথা হয়নি। তবে আমার আইনজীবী কথা বলেছেন। ওঁরা কী বলেছেন, তা শোনার মতো মানসিক পরিস্থিতি আমার ছিল না।’’ এরই মাঝে হাসিনের আইনজীবীর দাবি, ভারতীয় ক্রিকেট বোর্ডও পরিস্থিতি জানতে তাঁর সঙ্গে যোগাযোগ রাখছে। যদিও এ ব্যাপারে ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফ থেকে কিছু জানা যায়নি। যার ফলে এই খবরের সমর্থনে আর কিছু জানা যায়নি।

Advertisement

শামির মিটমাটের জন্য উদ্যোগ নেওয়ার প্রসঙ্গে রবিবার হাসিন যদিও বলেন, ‘‘আমার কাছে এখনও পর্যন্ত ওর কোনও ফোন বা মেসেজ কিছুই আসেনি। বরং ও কলকাতা ছেড়ে যাওয়ার পরে আমি বেশ কয়েক বার ওকে ফোনে যোগাযোগ করেছিলাম।’’ সঙ্গে জুড়ে দেন, ‘‘মিটমাট হওয়ার ব্যাপারে কিছু জানি না। কবে, কোথায় সেটা হবে, তা-ও জানা নেই। লড়াইটা আমার হাতের বাইরে চলে গিয়েছে। এখন আমি যেচে সম্পর্ক জোড়া লাগাতে গেলে কিছু না করেও দোষী হয়ে যাব। তখন শামি বলবে, আমি মিথ্যে বলছি। অপবাদ ঘাড়ে চাপাবে।’’ হাসিন এ দিন আরও বলেন, ‘‘যদি ওর মোবাইল ফোন হাতে না পেতাম, তা হলে এতক্ষণে আমাকে বিবাহবিচ্ছেদের নোটিশ পাঠিয়ে দিত শামি।’’

আনন্দবাজার-কে শামি ইতিমধ্যেই সাক্ষাৎকারে বলেছেন, সংশ্লিষ্ট ফোন এবং ইংল্যান্ডের সেই নম্বর তাঁর নয়। যে সম্পর্কে হাসিনের প্রতিক্রিয়া, ‘‘তদন্তে সব প্রমাণ হবে। বড় বড় অপরাধীরাও তো বলে
তারা নির্দোষ।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন