Suvendu Adhikari

Suvendu Adhikari: তথ্য কমিশনার নিয়োগ নিয়ে আদালতে যেতে পারেন শুভেন্দু অধিকারী

তথ্য কমিশনার পদে প্রাক্তন আমলা নবীন প্রকাশ ও প্রাক্তন ডিজি বীরেন্দ্রর নাম চূড়ান্ত হয়েছে

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৯ নভেম্বর ২০২১ ২০:৩১
Share:

বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল চিত্র।

তথ্য কমিশনার নিয়োগ নিয়ে আদালতে যেতে পারেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। মঙ্গলবার বিধানসভায় স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের ঘরে এই সংক্রান্ত একটি বৈঠক হয়। বিরোধী দলনেতার অনুপস্থিতিতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও স্পিকার তথ্য কমিশনার পদে প্রাক্তন আমলা নবীন প্রকাশ ও প্রাক্তন ডিজি বীরেন্দ্রর নাম চূড়ান্ত করেন বলে সূত্রের খবর। এই সিদ্ধান্তের বিরুদ্ধেই আদালতে যেতে পারেন তিনি। বর্তমানে তথ্য কমিশনের চেয়ারম্যান পদে রয়েছেন প্রাক্তন মুখ্যসচিব বাসুদেব বন্দ্যোপাধ্যায়।

Advertisement

বিজেপি পরিষদীয় দলের অভিযোগ, বৈঠকের আগের দিন সোমবার বিকেলে এ ব্যাপারে নবান্ন থেকে চিঠি পাঠানো হয় বিরোধী দলনেতার দফতরে।তথ্য কমিশনার পদপ্রার্থী হিসেবে প্যানেলে ক’জনের নাম রয়েছে সেই বিষয়েও কোনও তথ্য বিরোধী দলনেতাকে আগাম পাঠানো হয়নি বলেই অভিযোগ। সেই অর্থে এই বৈঠক অবৈধ। বিষয়টি নিয়ে তিনি অধ্যক্ষ ছাড়াও আমন্ত্রণকারী কর্তা তথা স্বরাষ্ট্রসচিবকে প্রতিবাদ পত্র পাঠিয়েছেন।বিষয়টি নিয়ে শুভেন্দু রাজ্যপালকেও জানিয়েছেন। বিরোধী দলনেতা বৈঠকে হাজির না হলেও, বৈঠকের বিবরণী পাঠানো হবে তাঁর কাছে। সূত্রের খবর, সেটি হাতে পাওয়ার পরেই বিষয়টি নিয়ে আদালতের দ্বারস্থ হবেন তিনি। মঙ্গলবার তিনি জানিয়েছিলেন, বৈঠকের ক্ষেত্রে যে আইন রয়েছে তা মানা হয়নি। তাই এই বৈঠকে যোগ দেবেন না। বৈঠকে দু’জনের নাম চূড়ান্ত হয়। তারপরেই বিরোধী দলনেতার দফতর সূত্রে খবর, তথ্য কমিশনার নিয়োগ নিয়েও আদালতের দ্বারস্থ হতে পারেন শুভেন্দু।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন