Suvendu Adhikari

Suvendu Adhikari: মা ক্যান্টিনে দুর্নীতির অভিযোগ তুলে রাজভবনে নালিশ শুভেন্দুর

শুভেন্দু বলেন, "পুলিশের অপব্যবহার হচ্ছে। পুলিশ দলতন্ত্রের পক্ষে কাজ করছে। আসানসোলে বিজেপি বিধায়কদের ভোট দিতে দেয়নি পুলিশ।"

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৬ ফেব্রুয়ারি ২০২২ ০৩:০৩
Share:

ফাইল চিত্র।

রাজ্য সরকারের মা ক্যান্টিন প্রকল্পে বড় ধরনের দুর্নীতি হয়েছে বলে অভিযোগ করলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এ নিয়ে মঙ্গলবার রাজ্যপাল জগদীপ ধনখড়ের দ্বারস্থও হন তিনি। মা ক্যান্টিন চালুতে বেনিয়মের অভিযোগ তুলে রাজভবনে যান শুভেন্দু। সেখানে তাঁর দাবি, নিয়ম মেনে চালু করা হয়নি মা ক্যান্টিন। কয়েক কোটি টাকার দুর্নীতি হয়েছে। এর পিছনে রাজ্য সরকারের অনেক আধিকারিক যুক্ত রয়েছেন।

Advertisement

গত বছর বিধানসভা নির্বাচনের আগে একবারে স্বল্প মূল্যে খাবার পৌঁছে দেওয়ার জন্য মা ক্যান্টিন চালু করে রাজ্য সরকার। বিরোধী দলনেতার বক্তব্য, ওই বছরই বিধানসভায় রাজ্যপালের বাজেট বক্তৃতায় ওই প্রকল্পটি রাখা হয়। নিয়ম অনুযায়ী বাজেট পেশ হওয়ার এক বছর পর কোনও নতুন প্রকল্প চালু করা হয়। কিন্তু ভোটের কথা মাথায় গত ১৬ ফেব্রুয়ারি ওই প্রকল্প চালু করা হয়। এই প্রকল্পে ১০০ কোটি টাকা বরাদ্দ হয়েছিল। তাতেও দুর্নীতি হয়েছে বলে দাবি করেন নন্দীগ্রামের বিধায়ক। এ নিয়ে বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী লালুপ্রসাদ যাদবের পশুখাদ্য কেলেঙ্কারির প্রসঙ্গ টেনে আনেন তিনি। তাঁর মতে, “পশুখাদ্য কেলেঙ্কারির সঙ্গে এই দুর্নীতির মিল রয়েছে।”

রাজ্যে পুলিশের অপব্যবহার হচ্ছে বলেও রাজ্যপালের কাছে সরব হন শুভেন্দু। তিনি বলেন, “পুলিশের অপব্যবহার হচ্ছে। পুলিশ দলতন্ত্রের পক্ষে কাজ করছে। আসানসোলে আমাদের বিধায়কদের ভোট দিতে দেয়নি পুলিশ। বিধাননগরেও ১০ হাজার মানুষ ভোট দিতে পারেননি।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন