ashok bhattacharya siit in protest

শিলিগুড়ি পুরবোর্ড বঞ্চিত, কাউন্সিলরদের নিয়ে ধর্মতলায় ধর্নায় মেয়র

বাম পরিচালিত পুরবোর্ড ‘ন্যায্য পাওনা’ পাচ্ছে না। বিভিন্ন প্রকল্পের বকেয়া পাওনা আদায়ে শুক্রবার ধর্মতলার মেট্রো চ্যানেলে ধর্নায় বসলেন শিলিগুড়ির মেয়র তথা বিধায়ক অশোক ভট্টাচার্য। পুরসভার ২২ জন কাউন্সিলরকে সঙ্গে নিয়ে এ দিন বেলা ১২টা নাগাদ তিনি ধর্নায় বসেন

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০১ মার্চ ২০১৯ ১৪:২৮
Share:

ধর্নায় বসলেন শিলিগুড়ির মেয়র তথা বিধায়ক অশোক ভট্টাচার্য। নিজস্ব চিত্র।

বাম পরিচালিত পুরবোর্ড ‘ন্যায্য পাওনা’ পাচ্ছে না। বিভিন্ন প্রকল্পের বকেয়া পাওনা আদায়ে শুক্রবার ধর্মতলার মেট্রো চ্যানেলে ধর্নায় বসলেন শিলিগুড়ির মেয়র তথা বিধায়ক অশোক ভট্টাচার্য। পুরসভার ২২ জন কাউন্সিলরকে সঙ্গে নিয়ে এ দিন বেলা ১২টা নাগাদ তিনি ধর্নায় বসেন।

Advertisement

অশোকবাবুর দাবি, এ বিষয়ে তিনি বহু বার রাজ্য সরকারকে চিঠি দিয়েছেন। পুরমন্ত্রীর কাছে একাধিক বার দাবিদাওয়া নিয়ে দরবারও করেছেন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও তাঁকে সময় দিয়ে দাবির কথা শুনেছিলেন। কিন্তু, তার পরেও কোনও কাজ হয়নি। সে কারণেই ধর্নার সিদ্ধান্ত বলে জানিয়েছেন অশোকবাবু। এ দিন ধর্নায় বসে অশোকবাবু বলেন, “গত চার বছর ধরে তৃণমূল সরকার পানীয় জল, নিকাশি, বস্তি উন্নয়ন-সহ বিভিন্ন প্রকল্পে টাকা বরাদ্দ করছে না। পাওনা টাকাও দিতে চাইছে না এই সরকার। এমন অর্থনৈতিক অবরোধের মুখে দাঁড়িয়ে সেখানকার মানুষ সমস্ত সুযোগ সুবিধা থেকে বঞ্চিত হচ্ছেন।”

মেট্রো চ্যানেলে ধর্না কর্মসূচির কথা জানিয়ে আগেই কলকাতার পুলিশ কমিশনার-সহ প্রশাসনিক কর্তাদের চিঠি পাঠিয়েছিলেন অশোকবাবু।

Advertisement

আরও পড়ুন: বাতিল হচ্ছে মিগ ২১, আকাশযুদ্ধকে অন্য মাত্রা দিতে আসছে তেজস

তা সত্ত্বেও এ দিন ধর্নায় বসা নিয়ে পুলিশের সঙ্গে শিলিগুড়ির মেয়রের বচসা বাধে। পরে পুলিশ মেট্রো চ্যানেলের কাছে ব্যারিকেড করে দেয়। সেই ব্যারিকেডের মধ্যেই ডেপুটি মেয়র, মেয়র পারিষদের সদস্য এবং কাউন্সিলরদের নিয়ে বসে পড়েন অশোকবাবু। তাঁর সঙ্গে রয়েছেন বাম সমর্থকেরাও। রয়েছেন বিশিষ্টজনেরাও।

আরও পড়ুন: মিগ থেকে সুখোই সব বিমান ওড়ানোতেই দক্ষ অভিনন্দন

এর আগেও অশোকবাবু প্রশ্ন তুলেছেন, রাজ্য সরকার বারে বারেই কেন্দ্রের বিরুদ্ধে বঞ্চনা ও অসাংবিধানিক আচরণের অভিযোগ তোলে। কিন্তু সেই রাজ্য সরকার নির্বাচিত একটি পুরবোর্ডের সঙ্গে কী আচরণ করছে? এমন প্রশ্নও তোলেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন