State news

ফাঁকা রয়েছে বহু পদ, শিক্ষক নিয়োগে ফের কাউন্সেলিংয়ের পথে এসএসসি

শিক্ষক নিয়োগে ফের কাউন্সেলিংয়ের পথে হাঁটতে চলেছে স্কুল সার্ভিস কমিশন। কয়েক দিনের মধ্যেই এ বিষয়ে বিজ্ঞপ্তি জারি হতে পারে বলে জানা গিয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৫ মার্চ ২০১৯ ২১:২৫
Share:

পার্থ চট্টোপাধ্যায়। —ফাইল চিত্র।

শিক্ষক নিয়োগে ফের কাউন্সেলিংয়ের পথে হাঁটতে চলেছে স্কুল সার্ভিস কমিশন। কয়েক দিনের মধ্যেই এ বিষয়ে বিজ্ঞপ্তি জারি হতে পারে বলে জানা গিয়েছে।

Advertisement

স্কুল সার্ভিস কমিশন (এসএসসি)-এর ‘ওয়েটিং’ লিস্টে নাম থাকা সত্ত্বেও চাকরির সুযোগ থেকে বঞ্চিত হচ্ছেন, এমন অভিযোগ তুলে সম্প্রতি ধর্মতলায় প্রেস ক্লাবের সামনে প্রায় ৪৫০ জন হবু শিক্ষক অবস্থানে বসেন। অনেকে টানা অনশনও করছেন। তাঁদের মধ্যে অন্তত ২০ জন অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হন। এই পরিস্থিতিতে মঙ্গলবার শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের আন্দোলনকারীদের সঙ্গে বৈঠক করেন। তাঁদের বক্তব্য শোনেন।

এসএসসি সূত্রে খবর, নবম-দশম এবং একাদশ-দ্বাদশ শ্রেণির শূন্যপদ দ্রুত পূরণ করতে চাইছেন শিক্ষামন্ত্রী। তাই ফের এসএসসি কাউন্সেলিংয়ের মাধ্যমে শিক্ষক নিয়োগে আগ্রহী কমিশন। এ বিষয়ে দ্রুত বিজ্ঞপ্তি জারি করা হবে।

Advertisement

আরও পড়ুন: মধ্যরাত পর্যন্ত দীর্ঘ বৈঠক, বৈশাখীর সঙ্গে কি বিজেপির পথে শোভনও?

আরও পড়ুন: বিরোধীদের ‘পাকিস্তানি পোস্টার বয়’ বলে আক্রমণ মোদীর

চাকরিপ্রার্থীদের পাশে প্রথম থেকেই ছিল বামেরা। ধর্মতলায় আন্দোলন চলাকালীন সিপিএম নেতা সুজন চক্রবর্তী তাঁদের সঙ্গে দেখা করেন। এমনকি এ বিষয়ে পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গেও কথা বলেছিলেন তিনি । অনশনরত ছাত্রছাত্রীদের পাশে দাঁড়িয়েছে ‘সারা ভারত জনমঞ্চ’, বিজেপি। পার্থ চট্টোপাধ্যায়ও নিজেও গত শনিবার হবু শিক্ষকদের সঙ্গে দেখা করেন। তাঁদের সঙ্গে আলোচনায় বসারও আশ্বাস দেন। সেই মতো এ দিন শিক্ষামন্ত্রীর সঙ্গে একটি তালিকা তৈরি করে দেখা করেন আন্দোলনকারীরা। ওই বৈঠকের পরই এসএসসি সূত্রে জানা যায়, শিক্ষক নিয়োগে ফের কাউন্সিলিংয়ের পদ্ধতি শুরু হতে চলেছে। এ দিন পার্থ চট্টোপাধ্যায় বলেন, ‘‘যাঁদের যোগ্যতা রয়েছে তাঁরা নিশ্চয়ই চাকরি পাবেন। সমাধানের পথ খোঁজার চেষ্টা চলছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন