West Bengal SSC Scam

Arpita Mukherjee: অর্পিতার ফ্ল্যাট কি কুবেরের ভান্ডার! টাকার অঙ্ক ২১ কোটি ছাপিয়ে গেল, গোনা শেষই হচ্ছে না

ফ্ল্যাটে তল্লাশিতে ‘টাকার পাহাড়’ আবিষ্কার করেন তদন্তকারীরা। তা গুনতে ব্যাঙ্ককর্মীদের সাহায্য নেওয়া হয়। টাকার অঙ্ক ক্রমশই বাড়ছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৩ জুলাই ২০২২ ১৫:০৬
Share:

অর্পিতা মুখোপাধ্যায়। — নিজস্ব চিত্র।

টালিগঞ্জে মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের ‘ঘনিষ্ঠ’ অর্পিতা মুখোপাধ্যায়ের ফ্ল্যাট কি কুবেরের ভাঁড়ার? প্রশ্ন তৈরি করছে ঘটনাক্রম। তারিখ পেরিয়ে গিয়েছে। কিন্তু অর্পিতার ওই ফ্ল্যাটে পাওয়া টাকার হিসাবনিকাশ এখনও শেষ করে উঠতে পারেননি তদন্তকারীরা। বরং, যত সময় এগোচ্ছে ততই টাকার অঙ্কে পরিবর্তন ঘটছে। ইডি সূত্রে জানা গিয়েছে, বিপুল অঙ্কের টাকার পাশাপাশি আরও সম্পত্তির হদিস পাওয়া গিয়েছে অর্পিতার ফ্ল্যাটে।

Advertisement

অর্পিতার ফ্ল্যাটে তল্লাশিতে ‘টাকার পাহাড়’ আবিষ্কার করেন তদন্তকারীরা। সেই টাকা গুনতে ব্যাঙ্ককর্মীদের সাহায্য নেওয়া হয়। শুক্রবার সন্ধ্যায় টাকা গোনার যন্ত্রও আনা হয় ওই ফ্ল্যাটে। এর পর, শুক্রবার ইডি প্রাথমিক ভাবে জানিয়েছিল, সেখান থেকে ২০ কোটি টাকা উদ্ধার হয়েছে। কিন্তু শনিবার ইডি সেই অঙ্ক সংশোধন করে জানায়, নগদ উদ্ধার করা হয়েছে ২১ কোটি ২০ লক্ষ টাকা। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ইডি সূত্রে জানা গিয়েছে, টাকার অঙ্ক আরও বাড়তে পারে। পাশাপাশি ওই ফ্ল্যাটে অর্পিতার আরও সম্পত্তির হদিস পাওয়া গিয়েছে। বিভিন্ন জায়গায় সম্পত্তির একাধিক নথি উদ্ধার হয়েছে সেখান থেকে। এ ছাড়াও ৫৪ লক্ষ টাকার বিদেশি মুদ্রাও বাজেয়াপ্ত করা হয়েছে। পাওয়া গিয়েছে ৭৯ লক্ষ টাকার গয়নাও।

অর্পিতার ওই ফ্ল্যাটে স্কুল শিক্ষা দফতরেরও কিছু নথি পাওয়া গিয়েছে। এমনকি টাকার স্তূপের মধ্যেই পাওয়া গিয়েছে উচ্চশিক্ষা দফতরের খাম! ইডি সূত্রে এমনটাই জানা গিয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন