SSC

হাইকোর্টের নির্দেশে গ্রুপ সি, ডি’তে নম্বর বিভাজন-সহ পূর্ণাঙ্গ তালিকা প্রকাশ এসএসসির

গ্রুপ সি ও গ্রুপ ডি’তে নম্বর বিভাজন-সহ চূড়ান্ত প্যানেল প্রকাশ করল এসএসসি। নম্বর উল্লেখ করে তালিকা প্রকাশের নির্দেশ দিয়েছিল কলকাতা হাই কোর্ট।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৬ নভেম্বর ২০২২ ১১:২০
Share:

৪৫২ পাতার পূর্ণাঙ্গ তালিকা প্রকাশ করেছে এসএসসি। ছবি পিটিআই।

গ্রুপ সি ও গ্রুপ ডিতে নম্বর বিভাজন-সহ চূড়ান্ত প্যানেল প্রকাশ করল স্কুল সার্ভিস কমিশন (এসএসসি)। ৪৫২ পাতার তালিকা প্রকাশ করা হয়েছে। তালিকায় প্রার্থীদের নামের সঙ্গে প্রাপ্ত নম্বর ও র‌্যাঙ্ক উল্লেখ করা হয়েছে।

Advertisement

জানা গিয়েছে, গ্রুপ সি ও গ্রুপ ডিতে আগেই তালিকা প্রকাশ করা হয়েছিল। গ্রুপ সি ও গ্রুপ ডি পরীক্ষার পর তালিকা প্রকাশ করে করণিক ও শিক্ষাকর্মীদের নিয়োগ করা হয়েছিল। তবে সেই তালিকায় প্রার্থীদের শুধু নাম ছিল। নম্বর উল্লেখ করা ছিল না। পূর্ণাঙ্গ তালিকা প্রকাশের দাবি জানিয়ে কলকাতা হাই কোর্টে মামলা দায়ের করা হয়েছিল। সেই মামলায় গ্রুপ সি ও গ্রুপ ডিতে নম্বর বিভাজন-সহ চূড়ান্ত প্যানেল প্রকাশের নির্দেশ দিয়েছিল উচ্চ আদালত। সেই নির্দেশ মেনেই পূর্ণাঙ্গ তালিকা প্রকাশ করল এসএসসি।

এই প্রসঙ্গে বঙ্গীয় শিক্ষক ও শিক্ষাকর্মী সমিতির নেতা স্বপন মণ্ডলের দাবি, যাঁরা প্রকৃত মেধার অধিকারী, তাঁদের তালিকা থেকে চিহ্নিত করে নিয়োগ করা হোক।

Advertisement

প্রসঙ্গত, শিক্ষাক্ষেত্রে নিয়োগ দুর্নীতি নিয়ে একাধিক মামলা দায়ের হয়েছে আদালতে। বহু অযোগ্য প্রার্থীকে চাকরিতে নিয়োগ করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। এ নিয়ে মামলাও দায়ের করা হয়েছে। বেশ কয়েক জনের নিয়োগ বাতিলের নির্দেশ দেয় আদালত। যোগ্য চাকরিপ্রার্থীদের নিয়োগের নির্দেশ দিয়েছে হাই কোর্ট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন