West Bengal SSC Scam

বাবার প্রভাবে মেয়েকে চাকরি! তলব পেয়ে এ বার অঙ্কিতাকে নিয়ে ইডির দফতরে পরেশ অধিকারী

শুক্রবার সকালে সিজিও কমপ্লেক্সে এসে পৌঁছন পরেশ এবং তাঁর মেয়ে অঙ্কিতা। পরেশের বিরুদ্ধে অভিযোগ, প্রভাব খাটিয়ে মেয়েকে চাকরি পাইয়ে দেওয়ার। এ বিষয়ে তাঁদের বয়ান রেকর্ড করতে পারে ইডি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১১ নভেম্বর ২০২২ ১১:৪৬
Share:

সিজিও কমপ্লেক্সে ইডির দফতরে ঢুকছেন পরেশ ও অঙ্কিতা। নিজস্ব চিত্র।

এসএসসি-তে নিয়োগ দুর্নীতি কাণ্ডে জিজ্ঞাসাবাদের জন্য তাঁদের ডেকে পাঠিয়েছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। সেই তলব পেয়ে শুক্রবার সকালে সল্ট লেকের সিজিও কমপ্লেক্সে হাজির হলেন রাজ্যের প্রাক্তন শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারী এবং তাঁর কন্যা অঙ্কিতা।

Advertisement

শিক্ষক নিয়োগ দুর্নীতি-কাণ্ডের তদন্তে সোমবারও পরেশকে প্রায় চার ঘণ্টা জিজ্ঞাসাবাদ করেছিল ইডি। ১২টার কিছু আগে সিজিও কমপ্লেক্সে পৌঁছন পরেশ। বিকেল সাড়ে ৩টে নাগাদ তিনি বেরিয়ে আসেন। পরেশ জানান, কিছু নথিপত্র ফেরত দেওয়ার জন্য তাঁকে ডেকেছিল ইডি। তবে সেগুলি কী ধরনের নথি, তা এখনও জানাননি তিনি। সিজিও কমপ্লেক্স থেকে বেরিয়ে পরেশ বলেছিলেন, ‘‘কিছু নথি নিতে আজ এসেছিলাম। যে নথিপত্র আমার বাড়ি থেকে বাজেয়াপ্ত করা হয়েছিল, সেগুলি ফেরত নিয়ে যাওয়ার জন্য আমাকে চিঠি দেওয়া হয়। তাই এসেছি।’’

সূত্রের খবর, পরেশের মেয়ে অঙ্কিতার চাকরি সংক্রান্ত বিষয়ে বয়ান নেওয়ার জন্যই তাঁদের তলব করেছে ইডি। পরেশের বিরুদ্ধে মূল অভিযোগ, তিনি মন্ত্রী থাকাকালীন প্রভাব খাটিয়ে তাঁর মেয়ে অঙ্কিতাকে চাকরি পাইয়ে দিয়েছিলেন। পরে কলকাতা হাই কোর্টের নির্দেশে অঙ্কিতাকে চাকরি থেকে বরখাস্ত করা হয়। শুধু তা-ই নয়, অঙ্কিতার চাকরি দিয়ে দেওয়া হয় ‘যোগ্য প্রার্থী’ ববিতা সরকারকে। অঙ্কিতার বেতনও হাতে পান ববিতা।

Advertisement

হাই কোর্টের নির্দেশে এসএসসি দুর্নীতি-কা‌ণ্ডের তদন্ত করছে সিবিআই। সেই সূত্রে এর আগে পরেশকে সিবিআইয়ের গোয়েন্দারা জিজ্ঞাসাবাদ করেছিলেন। এর পর গত সোমবার প্রথম বার তাঁকে জিজ্ঞাসাবাদ করেছিল ইডি। রাত ৯টা নাগাদ পরেশের মেয়ে সিজিও কমপ্লেক্স থেকে বেরোন। তাঁর কাছ থেকে বাজেয়াপ্ত করা ল্যাপটপের তথ্য খতিয়ে দেখা শুরু করেন তদন্তকারীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন